ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিরিরবন্দরে নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ২, ২০২৩
চিরিরবন্দরে নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত 

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দরে ইউনিয়ন পরিষদের সভা চলাকালীন অসদাচরণের অভিযোগে ঊষা রানী রায় নামে এক নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মঙ্গলবার (২ মে) সকালে সাময়িক বরখাস্তের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খালিদ হাসান।

এর আগে গত বুধবার (২৬ এপ্রিল) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক চিঠিতে (স্মারক নং- ৪৬.০১৭.০২৭.০০.০০.০৩৬.২০১৪-৭৭) বিষয়টি জানানো হয়।

সাময়িক বরখাস্তকৃত ঊষা রানী রায় জেলার চিরিরবন্দর উপজেলার ৯ নম্বর ভিয়াইল ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর সংরক্ষিত নারী ইউপি সদস্য।  

ওই চিঠিতে উল্লেখ করা হয়, চলতি বছরের গত ৫ ফেব্রুয়ারি ইউনিয়ন পরিষদের সভা চলাকালীন ঊষা রানী রায়ের বিরুদ্ধে আনীত অসদাচরণের অভিযোগে স্থানীয় সরকার (ইউপি পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী দিনাজপুর জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছেন। ঊষা রানী রায়ের বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে সাময়িক বরখাস্ত করা হলো।

বরখাস্তকৃত ইউপি সদস্য ঊষা রানী রায়ের কাছে এ বিষয়ে জানতে চাইলে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

বরখাস্তের বিষয়ে চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা খালিদ হাসান বলেন, মন্ত্রণালয় থেকে ঊষা রানী রায়কে সাময়িক বরাখাস্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।