ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চট্টগ্রাম-সিলেটের সঙ্গে ঢাকামুখী আপলাইন ট্রেন চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
চট্টগ্রাম-সিলেটের সঙ্গে ঢাকামুখী আপলাইন ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় গরমে ফের বেঁকে যাওয়া রেললাইন মেরামত কাজ শেষে চট্টগ্রাম-সিলেটের সঙ্গে ঢাকামুখী আপলাইন ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে।  

শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৭টায় মেরামত কাজ শেষে আপলাইনটি সচল করা হয়।

 

আখাউড়া রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান মো. তারেক বলেন, বিকেলের পর বেঁকে যাওয়া রেললাইনের তাপমাত্রা কমে আসার পর দ্রুত মেরামত কাজ শেষ করা হয়েছে। সেইসঙ্গে স্লিপারে ফিটিংসয়ের কাজ শেষে চট্টগ্রাম-সিলেটের সঙ্গে ঢাকামুখী আপলাইন সচল করা হয়েছে। রেললাইন বেঁকে যাওয়া রোধে আমরা বিভিন্ন ব্যবস্থা নিয়েছি। ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে পেট্রোলিংয়ের ব্যবস্থা করছি।  

রেলওয়ে সূত্র জানায়, তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে গেলেই রেল লাইন বেঁকে যাওয়ার আশঙ্কা দেখা দেয়।  

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুর দেড়টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী মালবাহী ট্রেনের ৭টি বগি ব্রাহ্মণবাড়িয়া শহরের দারিয়াপুর এলাকায় লাইনচ্যুত হয়।  

রেলওয়ে বিভাগ জানায়, গরমে লাইন বেঁকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। এরপর রেলওয়ে বিভাগ ৩০ ঘণ্টা চেষ্টা চালিয়ে শুক্রবার রাতে ঢাকামুখী আপলাইনে ট্রেন চলাচলের উপযোগী করলেও শনিবার সকাল ১১টায় রেল লাইন আবারো একই স্থানে অত্যধিক গরমে লাইন বেঁকে ফের ঢাকামুখী আপলাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে ডাউন লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছিল।  

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।