ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় গোসলে নেমে নিখোঁজ মাদরাসাছাত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
মেঘনায় গোসলে নেমে নিখোঁজ মাদরাসাছাত্র

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া বাজার সংলগ্ন মৎস্য আড়ৎ এলাকায় মেঘনা নদীতে গোসল করতে নেমে আদিবুর রহমান (১৬) নামে এক মাদরাসাছাত্র নিখোঁজ হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে এই ঘটনা ঘটে।

সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে তার খোঁজ পায়নি ফায়ার সার্ভিস চাঁদপুর নৌ ইউনিটের ডুবুরি দল।

আদিবুর রহমান ঢাকার বাদামতলী এলাকার মোস্তাফিজুর রহমানের ছেলে। সে ঈদ উপলক্ষে লক্ষ্মীপুর ইউনিয়নের দোকানঘরে বড় ভাই মাওলানা আশিকুর রহমানের শ্বশুর বাড়িতে বেড়াতে এসেছিল। আদিবুর ঢাকার সাইনবোর্ড এলাকার জামেয়া আশ্রাফীয়া শান্তি ধারা মাদরাসার শিক্ষার্থী।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ টিটু ও স্বজনরা জানান, গত রোববার (২৩ এপ্রিল) আদিবুর বড় ভাইয়ের শ্বশুর বাড়িতে বেড়াতে আসে। সেখান থেকে আজ সকালে তাদের আরেক আত্মীয় বহরিয়া রাশিদিয়া মাদরাসার সামনে মরহুম ওয়াদুদ মাওলানার বাড়িতে বেড়াতে যায়। দুপুরে এই মাদরাসার ৫ শিক্ষার্থীসহ আদিবুর নদীতে গোসল করতে নেমে তলিয়ে যায়। তাৎক্ষণিক আশপাশের লোকজন এসে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে নৌ ফায়ার সার্ভিস ইউনিটে খবর দেয়।

চাঁদপুর ফায়ার সার্ভিস নৌ ইউনিটের ইনচার্জ কবির হোসেন বাংলানিউজকে বলেন, সংবাদ পেয়ে আমরা দুপুর ১টা ২০ মিনিটের সময় ঘটনাস্থলে রওয়ানা হই। ডুবুরিসহ ৬ জনের একটি টিম সন্ধ্যা ৭টা পর্যন্ত ঘটনাস্থল এলাকায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করি। এরপর চলে আসি। স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ টিটু এ সময় উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চাঁদপুরের উপ-সহকারী পরিচালক মো. সাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সন্ধ্যার পরে আমাদের ডুবুরিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা করার নিয়ম নেই। বুধবার (২৬ এপ্রিল) সকাল থেকে আবারও নিখোঁজ মাদরাসাছাত্রকে উদ্ধারের চেষ্টা চালাব। আমাদের অভিজ্ঞতা বলছে, মেঘনা নদীতে কোনো ব্যাক্তি ডুবে গেলে ঘটনাস্থল এলাকায় উদ্ধার করা সম্ভব হয় না।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।