ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বস্তিতেই ঢাকা ফিরছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
স্বস্তিতেই ঢাকা ফিরছে মানুষ

ঢাকা: ঈদের ছুটি শেষে অনেকেই ফিরতে শুরু করেছে রাজধানীতে। ঈদের চতুর্থ দিনে জীবন ও জীবিকার তাগিদে ঢাকায় ফিরছে মানুষ।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ঈদে বাড়িতে যাওয়া মানুষদের ফিরতে দেখা গেছে।

এদিন (২৫ এপ্রিল) দেখা যায়, গাবতলী দিয়ে তুলনামূলক অনেক কম মানুষ ঢাকায় ফিরছেন। গত ৩-২ বছর আগের মতো চাপ নেই গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে। প্রয়োজন অনুযায়ী এই রুটে ঢাকা ফিরছেন অনেকেই।

ঈদের ছুটি শেষ করে নাটোর থেকে গাবতলী এসেছেন মো. ফারুক। নারায়ণগঞ্জে ফ্রেশ সিমেন্ট কারখানায় কাজ করেন তিনি।

বাংলানিউজকে ফারুক বলেন, আমি ঈদের ছুটির আগেই বাড়ি ফিরেছিলাম। তখন ফেরার পথে কোনো জ্যাম পাইনি। ঈদের ছুটি শেষ করে কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরেছি। গাবতলী আসার পথে নবীনগরে আধা ঘণ্টার জ্যাম পেয়েছি। আর কোথাও কোনো জ্যাম পাইনি।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজশাহী থেকে গাবতলী আসা একযাত্রী বলেন, ঈদ যাত্রায় আমি সড়কে তেমন কোনো জ্যাম পাইনি। ছুটি শেষে আবার ফিরে আসলাম রাজধানীতে। রাজশাহী থেকে আসার পথে নবীনগরে একটু জ্যাম পেয়েছিলাম, আর কোথাও জ্যাম ছিল না। বিগত দিনগুলোর চেয়ে এবারের ঈদ যাত্রা ছিল অনেক স্বস্তিদায়ক।

আরিচা থেকে গাবতলী এসেছেন জহিরুল ইসলাম নামের একজন। তিনি বলেন, ঈদে বাড়তি ছুটি নিয়েছিলাম বলেই আজকে ঢাকা ফিরলাম। আগামীকাল (বুধবার) থেকেই কর্মস্থলে যোগ দেবো। এবারের যাত্রায় তেমন কোনো ভোগান্তি ও সড়কে জ্যাম ছিল না।

এর আগে, ঈদ ও শবে কদর মিলিয়ে সরকারি ছুটি ছিল ৫ দিন। গত ১৯ এপ্রিল শবে কদরের পর বৃহস্পতিবার (২০ এপ্রিল) সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর শুক্রবার (২১ এপ্রিল) থেকে ঈদের ছুটি শুরু হয়। যা শেষ হয় রোববার (২৩ এপ্রিল)।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এমএমআই/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।