ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ৮ কিলোমিটার যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে ৮ কিলোমিটার যানজট

টাঙ্গাইল: সেতুর ওপর গাড়ি বিকল, অতিরিক্ত যানবাহনের চাপ ও চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে থেমে থেমে ৮ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।  

শুক্রবার (২১ এপ্রিল) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতু‌র পূর্ব পার থেকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ী পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

 

বঙ্গবন্ধু সেতুর ওপর এবং সেতুর ভায়াডাক্ট অং‌শে পরপর ক‌য়েকটা প‌রিবহন বিকল হওয়ার ঘটনা ঘ‌টে‌। পরে সেগু‌লো সরিয়ে ফেলে সেতু কর্তৃপক্ষ। এছাড়া রা‌তে বঙ্গবন্ধু সেতু প‌শ্চিম টোলপ্লাজা দুইবার কিছু সম‌য়ের জন‌্য বন্ধ ছিল ব‌লে জানা গে‌ছে।

 ট্রাকচালক হাবিব জানান, চট্টগ্রাম থেকে নাটোর পৌঁছাতে ৯ ঘণ্টার মতো সময় লাগে। অথচ ২৩ ঘণ্টা হলো গাড়ি ছেড়েছি এখনো সেতুতে পৌঁছাতে পারিনি। যে যানজট দেখছি আজ পৌঁছাতে পারবো কিনা সন্দেহ।

বাসচালক আব্দুর রাজ্জাক জানান, স্বাভাবিক সময়ে ঢাকা থেকে পাবনা পৌঁছাতে সর্বোচ্চ ৪ ঘণ্টা লাগে। রাত ৯টায় ঢাকা থেকে গাড়ি ছেড়ে জ্যাম ঠেলতে ঠেলতে এই পর্যন্ত আসছি। মির্জাপুর থেকে এলেঙ্গা পর্যন্ত জ্যাম তেমন নেই। কিন্তু এলেঙ্গা পার হওয়ার পর তীব্র যানজটে পড়েছি।  রাস্তায় তেমন পুলিশ দেখিনি, পুলিশ থাকলে এতো জ্যাম হত না।

এলেঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হাসান বলেন, কয়েকদিন ধরে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার ভোরে সেতুর ওপরে গাড়ি বিকল হয়ে গেলে মহাসড়কে চাপ আরও বেড়ে গেছে। দ্রুত সময়ের মধ্যে সড়ক স্বাভাবিক হবে বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।