ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এখনও যানজটমুক্ত সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এখনও যানজটমুক্ত  সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

সিরাজগঞ্জ: ঈদযাত্রা শুরু হলেও চাপ নেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সিরাজগঞ্জের সব রুট। ফলে দুর্ভোগমুক্ত উত্তরাঞ্চলের মানুষের ঈদযাত্রা।

 

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানবাহনের কিছুটা চাপ থাকলেও কোনো প্রকার যানজট বা ধীরগতির খবর পাওয়া যায়নি। দুপুর থেকে ধীরে ধীরে যান চলাচলের চাপ কমছে।  

সরেজমিনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কোনাবাড়ী, নলকা মোড় ও পাঁচলিয়া এলাকায় গিয়ে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে।  

কথা হয় নলকা সেতুর পশ্চিমপাড়ের মুদি দোকানী আলোকদিয়ার এলাকার আছের আলীর সঙ্গে। তিনি বলেন- সকাল থেকে স্বাভাবিক গতিতে চলছে গাড়ি। নলকা মোড় এলাকার বাসিন্দা ফরিদুল, শিহাব বলেন, বাস ছাড়া, ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস ও মোটর সাইকেলে করে মানুষ ঘরে ফিরছে। তবে কোনো প্রকার যানজট নেই।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী বলেন, বুধবার রাত থেক আজ সকাল পর্যন্ত গাড়ির চাপ ছিল৷ বেলা বাড়তেই গাড়ির চাপ কমতে থাকে। তবে বিকেলের দিকে চাপ বাড়তেও পারে।  

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৬৯টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হ‌য়ে‌ছে ২ কো‌টি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

হাইওয়ে পুলিশের (বগুড়া অঞ্চল) পুলিশ সুপার মো. হাবিবুর রহমান বলেন, এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ নানামুখী পদক্ষেপ নিয়েছে। মঙ্গলবার থেকে ঈদযাত্রা শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো যানজট, দুর্ঘটনা বা দুর্যোগের সৃষ্টি হয়নি। আশা করছি পুরো ঈদযাত্রা স্বাভাবিক থাকবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।