ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইস্তিসকা’ আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
রাজশাহীতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইস্তিসকা’ আদায়

রাজশাহী: রাজশাহীতে চলতি মাসের শুরু থেকেই তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তাপমাত্রা বাড়তে বাড়তে ৪২ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেছে।

 

মৃদু তাপপ্রবাহ এখন অতি তীব্র তাপপ্রবাহে রূপ নিয়েছে। এতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।  

উদ্ভুত পরিস্থিতিতে বৃষ্টির জন্য চারদিকে হাহাকার পড়ে গেছে। দুঃসহ এই তাপদাহ থেকে পরিত্রাণ পেতে ‘সালাতুল ইস্তিসকা’ আদায় করেছেন মুসল্লিরা।

আজ বুধবার (১৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজশাহী নগরীর তেরখাদিয়ায় শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে এই সালাতুল ইস্তিসকার আয়োজন করা হয়।  

জাতীয় ইমাম সমিতি রাজশাহী জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বৃষ্টির জন্য প্রার্থনার এই বিশেষ নামাজে ইমামতি করেন সমিতির রাজশাহী জেলা শাখার সাধারাণ সম্পাদক আফজাল হোসেন হামিদী। এতে নগরের ধর্মপ্রাণ মুসলমানরা অংশগ্রহণ করেন।

নামাজ শেষে ইমাম আফজাল হোসেন হামিদী বলেন, আমাদের কোনো ব্যক্তিগত কারণ না। এখানে বৃষ্টির জন্যই নামাজ আদায় করা হয়েছে। আল্লাহর কাছে আমরা ক্ষমা চেয়ে এই নামাজ পড়েছি। পাশাপাশি নামাজ শেষে আল্লাহর রহমতের বৃষ্টির জন্য দোয়া করেছি।  

ইমাম আফজাল হোসেন হামিদী আরও বলেন, নামাজ শেষে পুরো দেশ, বিশেষ করে রাজশাহী বিভাগ ও জেলাতে বৃষ্টির জন্য বিশেষভাবে দোয়া করা হয়েছে।

বৃষ্টি না হলে বৃহস্পতিবার (২০ এপ্রিল) ও পরবর্তীতে আবারও সলাতুল ইস্তিসকা আদায় করা হতে পারে বলেও জানান জাতীয় ইামাম সমিতি রাজশাহী জেলা শাখার এই সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এসএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।