ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় এক টাকায় দেড়শ পরিবার পেল ঈদ বাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
গাইবান্ধায় এক টাকায় দেড়শ পরিবার পেল ঈদ বাজার

গাইবান্ধা: ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে গাইবান্ধায় নিম্ন আয়ের মানুষদের জন্য টানা তৃতীয় বারের মত ‘এক টাকার বাজার’ কর্মসূচির আয়োজন করেছে ‘আমাদের গাইবান্ধা’ নামে স্বেচ্ছাসেবী একটি সংগঠন।

এতে দেড়শ পরিবারকে ১ টাকার প্রতীকী মূল্যে দেওয়া হয় মুরগি, চাল, সয়াবিন তেল, ডাল, চিনি, নুডলস, সেমাই, গুড়া দুধ, লবণ, আলু, পেঁয়াজ, মিষ্টি কুমড়া, রসুন, ঝিঙ্গা, মরিচ, লেবু, সাবানসহ আরও কয়েক পদের সবজি।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে গাইবান্ধার স্বাধীনতার রজতজয়ন্তী বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে ‘এক টাকার বাজার’ কর্মসূচির আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ গাইবান্ধা-২ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক।

সুবিধাভোগীরা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বাজারে কোনো পণ্যই কেনার সামর্থ্য হয় না নিম্ন আয়ের ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের। তাই এক টাকায় অনেক কিছু পেয়ে খুশি তারা। পরিবার নিয়ে একদিন হলেও অনেক ভালো খেতে পারবেন।  

আমাদের গাইবান্ধার সভাপতি সায়হাম রহমান ও সাধারণ সম্পাদক মুসাব্বির রহমান রিদিম বলেন, ক্রমবর্ধমান বাজার মূল্যে অতিসাধারণের ঈদ আনন্দ যাতে বাধাগ্রস্ত না হয় সেই লক্ষ্যে পরিবার প্রতি এক টাকার বিনিময়ে চাল, ডাল, মুরগিসহ ১৬ পদের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। গত কয়েক বছর থেকে আমরা দুস্থ অসহায় মানুষগুলোর পাশে থেকে সহযোগিতা করার চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।