ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাব রেজিস্ট্রার কার্যালয়ে ২ সাংবাদিককে অবরুদ্ধ করে হেনস্তা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
সাব রেজিস্ট্রার কার্যালয়ে ২ সাংবাদিককে অবরুদ্ধ করে হেনস্তা 

পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সাব রেজিস্ট্রার অফিসের দুর্নীতির অভিযোগের সংবাদ সংগ্রহ করতে গিয়ে অবরুদ্ধ হয়ে লাঞ্ছিত ও হেনস্তার শিকার হয়েছেন দুই সাংবাদিক।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে উপজেলার সাব রেজিস্ট্রার অফিসে এ ঘটনা ঘটে।

পরে বাইরে কর্মরত রিপোর্টারের সহায়তায় পুলিশের মাধ্যমে তাদের উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় বাদী হয়ে আটোয়ারী থানায় ৬ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন সিদ্ধার্থ কর্মকার নামে এক সাংবাদিক।

ভুক্তভোগী সাংবাদিকরা হলেন- বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার রিপোর্টার সিদ্ধার্থ কর্মকার ও চ্যানেল এস এর রিপোর্টার আব্দুর রউফ।

এর আগে অফিস চত্বরে ৫ জন সাংবাদিক উপস্থিতি হলে টের পেয়ে সটকে পড়েন সাব রেজিস্ট্রার মিজানুর রহমান। আড়াল থেকে তার নির্দেশে সিদ্ধার্থ কর্মকার ও সাংবাদিক আব্দুর রউফের ওপর অতর্কিত হামলা করেন জিয়ারুল, নাসিরুল, গোলাম উদ্দিন, জাহেদুল, রুস্তম, মিনারুল, আব্দুলসহ মিজানুরের কতিপয় অনুসারীরা। এসময় লাঞ্ছিত করাসহ জোর করে তাদের আটকে রাখা হয় একটি রুমে। অফিস চত্বরের বাইরে কর্মরত সময় টিভির রিপোর্টার বিষয়টি অবগত হয়ে থানা পুলিশের সহযোগিতায় তাদের সেখান থেকে উদ্ধার করে।

সাংবাদিক সিদ্ধার্থ কর্মকার ও আব্দুর রউফ বাংলানিউজকে বলেন, অনিয়ম-দুর্নীতির অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি জানতে রেজিস্ট্রার অফিসে গেলে কোনো কিছু বুঝে ওঠার আগেই তারা আমাদের লাঞ্ছিত করার পাশাপাশি অবরুদ্ধ করে রাখে। দুর্নীতির খবর পেয়ে আমরা সংবাদ সংগ্রহ করতে যাই। তারা যদি দুর্নীতির সঙ্গে জড়িত না থাকতো, তাহলে এ কর্মকাণ্ড করতো না। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে স্থানীয় ভুক্তভোগীরা অভিযোগ করে জানান, অনিয়ম-দুর্নীতি আর জনভোগান্তির কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে পঞ্চগড়ের আটোয়ারী সাব রেজিস্ট্রার অফিস। টাকা ছাড়া মিলে না কোনো সেবা। স্থানীয়দের অভিযোগ, নিজের হাতে ঘুষের টাকা না নিলেও নাইটগার্ড কাম অফিস সহকারী কমিরুল ইসলামের মাধ্যমে টাকা না দিলে কোনো কাজই করতে চান না সাব রেজিস্ট্রার মিজানুর রহমান।  

এ ঘটনার পর সাব রেজিস্ট্রার মিজানুর রহমানের সঙ্গে একাধীকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।  

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) সোয়েল রানা অবরুদ্ধ করার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় একজন সাংবাদিক বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।