ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে ১৯২ জন শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
লালমনিরহাটে ১৯২ জন শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ

লালমনিরহাট: স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্য প্রযুক্তিতে জনশক্তি বাড়ানোর লক্ষে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ১৯২ জন গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। দেশকে স্মার্ট করতে তথ্য-প্রযুক্তিতে জ্ঞান ও জনশক্তি বাড়ানো দরকার। শিক্ষার্থীদের মধ্যে প্রযুক্ত জ্ঞান বাড়াতে প্রযুক্তি সংরঞ্জাম দরকার। অর্থের অভাবে অনেক গরিব মেধাবী শিক্ষার্থী প্রযুক্তি সরঞ্জামের অভাবে তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যেতে পারছে না। তাই তাদের মধ্যে বিনামুল্যে ট্যাব বিতরণের উদ্যোগ গ্রহণ করে উপজেলা প্রশাসন। উপজেলার ৩২টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান ৬ জন করে গরিব মেধাবী শিক্ষার্থীর তালিকা করা হয়।

এরপর পরিশংখ্যান ব্যুরোর সংরক্ষিত জনশুমারী জরিপের ট্যাবগুলো এসব মেধাবী শিক্ষার্থীর মধ্য বিতরণের উদ্যোগ নেওয়া হয়। উপজেলার ৩২টি প্রতিষ্ঠানের ১৯২জন শিক্ষার্থীর মধ্যে আনুষ্ঠানিকভাবে একটি সীমযুক্ত ট্যাব তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ।

ট্যাবে যুক্ত থাকা রবি সীমটি প্রথম তিকে পরিসংখ্যান ব্যুরোর নামে নিবন্ধিত হলেও শিক্ষার্থীরা কাস্টমার কেয়ারে গিয়ে বাবার পরিচয় পত্র দিয়ে সীমটি পুনরায় রেজিস্ট্রেশন করতে পারবেন। এ ছাড়াও ট্যাবে ত্রুুটি দেখা দিলে এক বছরের ওয়ারেন্টি হিসেবে ওয়ালটন সার্ভিস সেন্টারে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা পরিষদ হলরুমে ট্যাব বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জি আর সারোয়ার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রওজাতুন জান্নাত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম, ওসি মোজাম্মেল হক, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা ও পরিসংখ্যান অফিসার আনিছার রহমান।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।