ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

লঞ্চ থেকে ঝাঁপ দিয়ে যুবক নিখোঁজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
লঞ্চ থেকে ঝাঁপ দিয়ে যুবক নিখোঁজ নিখোঁজ শেখ রেফাত মাহমুদ সাদ

বরিশাল: বরিশাল থেকে ঢাকা যাওয়ার লঞ্চ থেকে ঝাঁপ দিয়ে বরিশালের নগরের কালিবাড়ি রোড সংলগ্ন এলাকার বাসিন্দা এক যুবক নিঁখোজ হওয়ার খবর পাওয়া গেছে।

গত শুক্রবার (৮ এপ্রিল) ‘শুভরাজ-৯’ লঞ্চ থেকে ঝাপ দিয়ে ওই যুবক নিখোঁজ হয় বলে পরিবার জানিয়েছে।

নিখোঁজ যুবক শেখ রেফাত মাহমুদ সাদ (২৭) বরিশাল নগরের কালিবাড়ি রোডের ফ্লোরা ভিউর বাসিন্দা ঠিকাদার শেখ আসলাম মাহমুদের ছেলে।  

তার বাবা শেখ আসলাম মাহমুদ সাংবাদিকদের জানান, বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিভাগে মাষ্টার্স সম্পন করেছে সাদ। একটি বেসরকারি কোম্পানিতে সম্প্রতি তার নিয়োগ হয়। গত শনিবার সেখানে যোগদানের কথা ছিলো। চাকরিতে যোগদান করতে গত শুক্রবার বরিশাল থেকে শুভরাজ-৯ লঞ্চে ঢাকা রওনা হয়।

শেখ আসলাম মাহমুদ বলেন, সাদের মধ্যে কখনো অস্বাভাবিক কিছু দেখিনি। ঢাকা যাওয়ার সময় আমার ও তার মায়ের কাছ থেকে দোয়া নিয়েছে। ঢাকা গিয়ে যদি টাকার প্রয়োজন তাও পাঠিয়ে দিতে বলেছে যাওয়ার সময়। তখন আমি তাকে বলেছি, জানালে টাকা পাঠিয়ে দেব। তবে কেন, কি হলো আমি বুঝতে পারছি না।

বর্তমানে মেঘনা নদীতে সাদের সন্ধানে স্প্রিড বোট নিয়ে অনুসন্ধান চালাচ্ছে ছোট ভাই শেখ রাফসান মাহমুদ সংগ্রাম। রোববার (০৯ এপ্রিল) সন্ধ্যায় তিনি জানান, নদীর বিভিন্ন স্থানে খোঁজা হচ্ছে। নদীর তীরবর্তী মানুষদের কাছে নিখোঁজ ভাইয়ের সন্ধান চেয়েছেন।

এদিকে লঞ্চের সিসি টিভি ফুটেজ থেকে দেখা গেছে, শুক্রবার দিনগত রাত ১টা ১৬ মিনিটের দিকে লঞ্চের দ্বিতীয় তলার কেবিনে পাশে রেলিং ধরে নদীর দিকে থাকিয়ে রয়েছে। লঞ্চ থেকে নিচ তাকিয়ে দেখেছে। রাত ১ টা ৩৩ মিনিটে রেলিংয়ের উপর উঠে ঝাপ দিতে গিয়ে থেমে যায়। এক পা রেলিংয়ের বাইরে দিয়ে কিছু সময় দাঁড়িয়ে ছিলো। পাশে আরও দুই জন যাত্রী থাকলেও তারা বিষয়টি কোন কিছু খেয়াল করেনি। মিনিট খানেক সময় দাঁড়িয়ে থাকার পর নদীতে ঝাঁপ দিয়েছে সাদ।

তার নিখোঁজ হওয়ার ঘটনায় কোতয়ালি মডেল থানায় বাবা শেখ আসলাম মাহমুদ জিডি করেছিলেন।

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, আমিও ভিডিও দেখেছি। জিডির তদন্তকারী কর্মকর্তা যে স্থান থেকে ঝাপ দিয়েছে, সেই স্থান চিহিৃত করার চেষ্টা করছেন। এছাড়াও সাদের সন্ধান পেতে প্রত্যেকটি থানায় বার্তা দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।