ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে পুলিশকে চিঠি, প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে পুলিশকে চিঠি, প্রতারক আটক

পঞ্চগড়: পঞ্চগড়ে স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সিল ও স্বাক্ষর জাল করে পুলিশকে চিঠি পাঠিয়ে ধরা পড়েছেন মোজাম্মেল হক (৪৮) নামে এক ব্যক্তি।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে পঞ্চগড় পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা।

মোজাম্মেল হক পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছপুকুরি এলাকার মৃত ফয়জুল হকের ছেলে।

পুলিশ জানায়, পানিমাছপুকুরি এলাকার রশিদুল ইসলাম এবং মোজাম্মেল হকের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। এর মধ্যে মারামারির ঘটনায় উভয় পক্ষ পঞ্চগড় সদর থানায় গত ২৪ জানুয়ারি পাল্টা পাল্টি মামলা দায়ের করে। এরপর মোজাম্মেল পুলিশি সহায়তা পেতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষরিত চারটি আবেদন পোস্ট কার্ডের মাধ্যমে খাকি খামে পুলিশসহ বিভিন্ন দপ্তরে পাঠান।  

চিঠির বর্ণনা আর স্বাক্ষর দেখে সন্দেহ হয়পুলিশের। পরে তদন্তে নামে পুলিশ। একপর্যায়ে পঞ্চগড় জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে যোগাযোগ করলে সিল ও স্বাক্ষর জালিয়াতির প্রমাণ মেলে। এরপর পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল রাকিবুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে পঞ্চগড়ের গলেহা বাজার থেকে মোজাম্মেলকে আটক করে।  

পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা বলেন, এ ঘটনায় পঞ্চগড় সদর থানায় মোজাম্মেল হককে প্রধান আসামি করে অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি রেখে পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোজাম্মেল জালিয়াতির কথা স্বীকার করেছেন। এ চক্রের অপর সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। শুক্রবার মোজাম্মেলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ০৭১৭ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।