ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে না.গঞ্জ ফায়ারের ৭ ইউনিট, ৫০ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে না.গঞ্জ ফায়ারের ৭ ইউনিট, ৫০ সদস্য

নারায়ণগঞ্জ: রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন নিয়ন্ত্রণে অতিরিক্ত সাপোর্ট প্রয়োজন হওয়ায় নারায়ণগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ও ৫০ জন সদস্য সেখানে কাজ করছেন।  

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরউদ্দিন।

 

এর আগে সকালে ঢাকা হেডকোয়ার্টার থেকে সহায়তা চাওয়ার পর নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশন থেকে ৭টি ইউনিট দ্রুত আগুন নেভাতে ঢাকা ছুটে যায়। এ সময় ঢাকায় আগুন নেভাতে সহায়তায় অতিরিক্ত জনবল প্রয়োজন হওয়ায় সেখানে যোগ দেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৫০ জন সদস্য।  

আরো সাপোর্ট প্রয়োজন হলে সেটি দিতেও প্রস্তুত রয়েছে নারায়ণগঞ্জ ইউনিট।  

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখরউদ্দিন জানান, আমরা সর্বাত্মক প্রস্তুত আছি। আমাদের কাছে চাওয়ামাত্র আমরা ৭টি ইউনিট ও সকালে ২৫ জন এবং পরে আরো ২৫ জন মোট ৫০ জন্য সদস্য সেখানে পাঠিয়েছি। আমাদের আরো স্বেচ্ছাসেবী ও ইউনিট এবং স্টেশনগুলোতে স্ট্যান্ডবাই রাখা আছে। যদি সাপোর্ট প্রয়োজন হয় আমরা পর্যাপ্ত সাপোর্ট দিতে পারবো।  

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে।
ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে বিজিবি-বিমান-নৌ ও সেনাবাহিনী। তবে পানির সংকটে পড়েছে তারা। পানি সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল থেকে পানি নেওয়া হচ্ছে। দীর্ঘ পাইপে পানি নেওয়ার কারণে চাপ না থাকায় আগুন নিয়ন্ত্রণে ব্যাঘাত ঘটছে।
অন্যদিকে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে বিমানবাহিনীর হেলিকপ্টার। কয়েক দফায় হেলিকপ্টারে করে হাতিরঝিল থেকে পানি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।