ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের নিয়ে কিরাত প্রতিযোগিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
চাঁদপুরে দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের নিয়ে কিরাত প্রতিযোগিতা

চাঁদপুর: দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের নিয়ে হিফজ ও কিরাত প্রতিযোগিতা এবং ইফতার মাহফিলের আয়োজন করেছে চাঁদপুরের হাউজিং কোম্পানি এসএন্ডডি সুইট হোম ডেভেলপারস লিমিটেড।

শনিবার (১ এপ্রিল) দুপুরে শহরের তালতলা এলাকার এসএন্ডডি মাজেদা গার্ডেনের নিচতলায় দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

এতে হিফজ ও কিরাত প্রতিযোগিতায় ৪৩ জন প্রতিযোগী অংশ গ্রহণ করেন। কিরাতে প্রথম স্থান অর্জন করেছেন হাফেজ মাসুদ মিজি। হিফজ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন হাফেজ মো. সিরাজুল ইসলাম।

তবে এই প্রতিযোগিতায় অংশ নিতে পেরে খুবই আনন্দিত দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ সবাই।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবদুল লতিফ তফাদার।

তিনি বলেন, গত বছরেও এ ধরনের আয়োজন করার জন্য চিন্তা  ছিল। কিন্তু সময় সুযোগ না হওয়ার কারণে আয়োজন করতে পারিনি। এ বছর পবিত্র মক্কায় বসে আয়োজন করার সিদ্ধান্ত নিই।

দৃষ্টি প্রতিবন্ধী হাফেজদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা হলেন আল্লাহর সবচেয়ে কাছের বান্দা। আপনাদের জন্য কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ইনশাআল্লাহ আগামীতে আরও ভাল আয়োজন করতে সকলের সহযোগিতা কামনা করছি।

শহরের আল-আমিন মডেল মাদরাসার অধ্যক্ষ আনম ফখরুল ইসলাম মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হাসান তফাদার ও সাংবাদিক ফারুক আহমেদ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন- হাফেজ মাওলানা আহম্মদ উল্লাহ, হাফেজ মাওলানা ইসমাইল হোসেন আজাদ, হাফেজ নাঈম ও মাওলানা ওলিউর রহমান। অন্ধ হাফেজদের তত্ত্বাবধানে ছিলেন হাফেজ মো. ইব্রাহিম খলিল।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।