ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় ট্রলার থেকে ৬০০০ কেজি জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
মেঘনায় ট্রলার থেকে ৬০০০ কেজি জাটকা জব্দ জব্দ করা জাটকা

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে ১৫০মণ (৬০০০ কেজি) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

শনিবার (১ এপ্রিল) দুপুরে কোস্টগার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ (শনিবার) ভোরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লক্ষ্মীচর সংলগ্ন মেঘনা নদীতে একাটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি ইঞ্জিন চালিত স্টিল বডির ট্রলার তল্লাশি করে আনুমানিক ৬ হাজার কেজি জাটকা জব্দ করা হয়। ওই জাটকা কার ছিল বা কারা ধরেছেন সেটা জানতে না পারায় কাউকে আটক করা হয়নি।

তিনি বলেন, বাংলাদেশ কোস্টগার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট মোহনপুর কর্তৃক সাব লেফটেন্যান্ট ফজলুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আরও উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান।

লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দ করা জাটকা স্থানীয় ১৭টি এতিমখানা ও গরিব-দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দু’মাস পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ আহরণ, বেচা-কেনা, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার। কেউ মৎস্য আইন অমান্য করলে দুই বছরের সর্বোচ্চ কারাদণ্ড বা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডের বিধান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।