ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃষি জমিতে পুকুর খনন, ৪ মাটি ব্যবসায়ীকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
কৃষি জমিতে পুকুর খনন, ৪ মাটি ব্যবসায়ীকে কারাদণ্ড

সিরাজগঞ্জ: কৃষি জমিতে অবৈধভাবে পুকুর খননের দায়ে সিরাজগঞ্জের তাড়াশে ৪ মাটি ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে তিনজনকে তিন মাস করে ও অপরজনকে দেড়মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

বুধবার (২৯ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম এ দণ্ডাদেশ দেন।  

সাজাপ্রাপ্তরা হলেন- পাবনা জেলার কাশিনাথপুর উপজেলার আমিনপুর গ্রামের শাহিনুর ইসলামের ছেলে মো. রাতুল প্রামাণিক (২১), সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার নিমগাছী গ্রামের বাবুল শেখের ছেলে মো. হাসিবুল ইসলাম (২১), নুর ইসলামের ছেলে মো. সাগর হোসেন (২১) ও তাড়াশ উপজেলার সাকুয়াদিঘি গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে হযরত আলী (৪৫)।

এর আগে মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাতে সদর ইউনিয়নের কাউরাইল ও বুধবার সকালে নওগাঁ ইউনিয়নের সাকুয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।  

তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম জানান, সরকারি নির্দেশ ছাড়া অবৈধ ভাবে পুকুর খনন করে ফসলি জমি নষ্ট ও ড্রাম ট্রাকে মাটি পরিবহন করার অভিযোগে চারজনকে আটক করা হয়। পরে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৪ ধারা লঙ্ঘনের অপরাধে তিনজনকে তিন মাস করে এবং একজনকে দেড়মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। বুধবার দুপুরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।