ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনামূল্যে বীজ-সার পেলেন ফেনীর ৩ সহস্রাধিক কৃষক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
বিনামূল্যে বীজ-সার পেলেন ফেনীর ৩ সহস্রাধিক কৃষক 

ফেনী: উফশী আউশ ধান প্রণোদনা কর্মসূচির আওতায় ফেনীতে ৩ হাজার ১০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ করা হয়েছে।  

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তালিকাভুক্ত কৃষকদের হাতে প্রণোদনা তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ফেনী সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান একে শহীদ উল্লাহ খোন্দকার, জোৎস্না আরা বেগম।  

উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা কাজী মনছুর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার বিথী।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উম্মে সালমা ও সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল হোসেন পাটোয়ারী, কৃষক রহিম উদ্দিন মানিক।

ফেনী সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার বিথী জানান, ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে ৩ হাজার ১০০ জন কৃষকের মধ্যে  ১৭ লাখ ৭৪ হাজার ৭৫০ টাকা ব্যয়ে বীজ ও সার দেওয়া হচ্ছে। তালিকাভুক্ত কৃষকদেরকে জনপ্রতি ৫ কেজি উচ্চ ফলনশীল বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
এসএইচডি/এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।