ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাস করিয়ে দেওয়ার নামে প্রতারণা, ভুয়া আইনজীবী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
পাস করিয়ে দেওয়ার নামে প্রতারণা, ভুয়া আইনজীবী আটক

কুমিল্লা: শিক্ষানবিশ আইনজীবী থেকে পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নামে অর্ধকোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শ্যালক ও দুলাভাইকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

আটকরা হলেন- কুমিল্লা নগরীর ধর্মসাগরপাড় এলাকার মো. শামসুল হকের ছেলে আইনজীবী পরিচয় দেওয়া মো. এহতেশামুল হক নোমান (৩৪) এবং তার শ্যালক বুড়িচং উপজেলার বাহেরচর এলাকার জাহিদ হাসান ভূঁইয়া (২১)।

 

সোমবার (২৭ মার্চ) সংবাদ সম্মেলনে এ সব তথ্য দেন কুমিল্লা র‌্যাব ১১-এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।
 
মেজর সাকিব বলেন, মার্চ মাসের প্রথমে র‌্যাব অফিসে একটা অভিযোগ আসে। তাতে উল্লেখ করা হয় কয়েকজন শিক্ষানবিশ আইনজীবীকে পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নাম করে ভুয়া আইনজীবী পরিচয় দেওয়া নোমান ও তার শ্যালক জাহিদ কয়েক ধাপে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে শিক্ষানবিশ আইনজীবীরা তাকে খুঁজে না পেয়ে র‌্যাব অফিসে অভিযোগ দেন।  

পরে প্রযুক্তির সহায়তায় র‌্যাব রোববার (২৬ মার্চ) রাতে তাদেরকে আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এই অর্ধকোটি টাকা হাতিয়ে নিতে ভুয়া অ্যাডভোকেট নোমান ও তার শ্যালক প্রতারণার সব ধাপ পার করে।  

এ সময় তাদের দুজনের কাছ থেকে বিপুল পরিমাণ ভুয়া ভিজিটিং কার্ড, বার কাউন্সিল এমসিকিউ পরীক্ষার উত্তরপত্র, আইন সম্পর্কিত প্রশ্নপত্র ও উত্তরপত্র, ভুয়া আইডি কার্ড, ভুয়া সার্টিফিকেট, হলফনামা, একটি এটিএম কার্ড,একটি সিটি ব্যাংকের চেকবই, স্ট্যাম্প, কথোপকথনের স্ক্রিনশট, দুইটি পেনড্রাইভ, দুইটি আইনজীবী সম্বলিত মনোগ্রাম, একটি কম্পিউটার ও অন্যান্য সরঞ্জামাদি, ৫টি মোবাইল ও নগদ ১৮ হাজার  টাকা জব্দ করা হয়। আটক দুইজনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।