ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হাসানের মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হাসানের মৃত্যু 

ঢাকা: রাজধানীর সিদ্দিকবাজারে ভবন বিস্ফোরণে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। হাসান (৩২) নামের এই ব্যক্তির শরীরে ১২ শতাংশ দগ্ধ ছিল।

রোববার (২৬ মার্চ) আজ সকাল সাড়ে নয়টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন হাসানের মৃত্যু হয়।  

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি জানান, হাসানের শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছিল। এছাড়া তার শরীরে গুরুতর আঘাতও ছিলো। আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। সেখানে চিকিৎসাধীন সকালে তার মৃত্যু হয়েছে।

এদিকে মৃত হাসানের ছোট ভাই রাহাতুল ইসলাম জানান, তাদের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সোনাপুর গ্রামে। বাবার নাম আবু আহমেদ সিদ্দিক। ২ ছেলে ও ১ মেয়ের জনক হাসান সিদ্দিকবাজার এলাকায় থাকতেন। ফুটপাতে ব্যাগ বিক্রি করতেন। ঘটনার সময় সিদ্দিকবাজারের রাস্তায় বসে ব্যাগ বিক্রি করছিলেন। তখন বিস্ফোরণে তিনি গুরুতর আহত ও দগ্ধ হন।
বার্ন ইনস্টিটিউট থেকে একটি সূত্র জানায়, সিদ্দিকবাজারের বিস্ফোরণের ঘটনায় হাসানকে নিয়ে এখানে এ পর্যন্ত দগ্ধ পাঁচ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে জানা যায়, সিদ্দিকবাজারের ঘটনায় মোট ২০ জনের মৃত্যু হয়েছে। দুই হাসপাতাল মিলে নিহতের সংখ্যা ২৫।  

এছাড়া ঢামেকে সম্রাট নামে আরও একজনের মৃত্যু হয়। তবে ঘটনার দিন তার মরদেহ জোর করে পরিবারের লোকজন নিয়ে যাওয়ার কারণে হাসপাতালে নথিতে তার নাম লিপিবদ্ধ নাই।

>>আরও পড়ুন: সিদ্দিকবাজারে বিস্ফোরণে দগ্ধ কলেজছাত্রের মৃত্যু 

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।