ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় রমজানে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
নেত্রকোনায় রমজানে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত

নেত্রকোনা: নেত্রকোনায় রমজানে বাজার নিয়ন্ত্রণে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই দোকানে অনিয়ম পাওয়ায় দোকান মালিককে জরিমানা করা হয়েছে।

 

শনিবার (২৫ মার্চ) শনিবার সকালে শহরের মেছুয়াবাজারে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে বাজার মনিটরিং করা হয়।  

এ সময় অনিয়ম পাওয়ায় চার দোকান মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। বাকি দোকান মালিকদের সতর্ক করা হয়।

বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় জেলা প্রশাসকের সঙ্গে পুলিশ সুপার ফয়েজ আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সহকারী ভূমি কমিশনার আকলিমা আক্তার অংশ নেন।
 
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে ক্রেতারা বা ভোক্তারা যাতে হয়রানির শিকার না হয়, মানসম্মত পণ্য যাতে বিক্রি করে, কোনো ভেজাল মিশ্রিত না করে। মূল্যসামগ্রীর দাম দোকানের সামনে টানিয়ে রাখে। ভোক্তারা দামে কোনোভাবেই যাতে প্রতারিত না হয় তার জন্যে এই ভ্রাম্যমাণ আদালত চলমান আছে। একই সঙ্গে ভোক্তা অধিকার কার্যক্রম চলমান আছে। সরকারি যে দাম নির্ধারণ করা হয়েছে তা মেনে চলতে বাজার মনিটরিং অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।