ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বামীকে শেকলবন্দি রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
স্বামীকে শেকলবন্দি রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বিসিবি ব্রিকস নামক একটি ইটভাটায় শাকিল নামে এক শ্রমিককে শেকল দিয়ে আটকে রেখে তার স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।  

সদর উপজেলার চর রমনী মোহনের এ ঘটনায় বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ভিকটিম নিজে সদর থানায় এসে এ অভিযোগ করেন।

এ ঘটনায় অভিযুক্তদের নামে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে তিনি ৯৯৯ নম্বরে কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।  

ভিকটিমের অভিযোগ, ওই ভাটার ৬ জন শ্রমিক মিলে তার স্বামীকে শেকলে বেঁধে রেখে তাকে গত তিন ধরে দলবদ্ধভাবে ধর্ষণ করেছে। এদের মধ্যে তিনজনের নাম তিনি জানতে পেরেছেন। তারা হলেন- দিনাজ, নিজাম ও জামাল মাঝি। বাকি তিনজনের নাম তিনি জানতে পারেননি। অভিযুক্তরা তার ডান হাতে সিগারেটের আগুনের ছেঁকা দিয়েছে।  

১৮ বছরের ওই নারী জানান, তাদের বাড়ি বাগেরহাটে। তার স্বামী শাকিলের বাড়ি ভোলা জেলায়। চট্টগ্রামে চাকরি করার সুবাদে তাদের বিয়ে হয়। তার স্বামী ইটভাটার শ্রমিকের কাজ করতেন। তার বোনের স্বামীও ওই ইটভাটায় কাজ করেন। তার মাধ্যমে প্রায় তিন মাস আগে লক্ষ্মীপুরের চর রমনীমোহন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাহার কোম্পানির ইটভাটায় কাজ নেয় তার স্বামী শাকিল।

ভিকটিম আরও জানান, ভাটার মাঝি তার বোনের স্বামীর কাছে টাকা পেত। সেই টাকা না দিয়ে সে লাপাত্তা হয়ে যায়। তাই সেই টাকা উদ্ধারে মঙ্গলবার (৭ মার্চ) শাকিলকে ভাটার একটি ঘরে পায়ে শেকল দিয়ে আটকে রাখে ভাটার মাঝি।  

তিনি জানান, ভাটার পাশের একটি বাড়িতে আড়াই বছরের শিশুপুত্রকে নিয়ে তারা ভাড়া থাকতেন। ওইদিন তিনি ভাটায় গিয়ে তার স্বামীকে ছাড়ানোর চেষ্টা করেন। কিন্তু রাতে ভাটার মাঝি জামালসহ ৬ জন তার ঘরে গিয়ে তার স্বামীকে ছাড়িয়ে দেওয়ার কথা বলে তাকে ফুসলিয়ে ধর্ষণ করে। বুধবার (৮ মার্চ) রাতে আরও তিনজন গিয়ে একই কথা বলে তাকে আরেক দফা ধর্ষণ করে।

বৃহস্পতিবার (৯ মার্চ) তিনি ৯৯৯ নম্বরে কল করে বিষয়টি পুলিশকে জানান। সেই সঙ্গে স্থানীয় সাংবাদিকদেরও জানান।  

ভুক্তভোগী নারী বলেন, আমরা অগ্রীম কোনো টাকা নেইনি। তবুও তারা আমার স্বামীকে বেঁধে রেখে নির্যাতন করেছে। আমি ছাড়াতে গেলে তারা আমাকে ধর্ষণ করেছে। নিরুপায় হয়ে ৯৯৯ নম্বরে কল দিয়ে পুলিশকে ও স্থানীয়দের সহযোগীতায় সাংবাদিকদের জানায়।  

এ বিষয়ে বিবিসি ব্রিকসের মালিক বাহার উদ্দিন বলেন, ঘটনা আমি জানি না। তবে এখন শুনেছি। আমি ঢাকায় আছি।  

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, ভুক্তভোগী নারীর কাছ থেকে ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযুক্তদের নামে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।