ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠিকাদারদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের সুপারিশ সংসদীয় কমিটির

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
ঠিকাদারদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের সুপারিশ সংসদীয় কমিটির

ঢাকা:  ঠিকাদারদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি ৷ সেই সঙ্গে বর্ষা মৌসুম আসার আগেই প্রকল্পের কাজগুলো শেষ করার সুপারিশ করেছে ৷

সোমবার (৬ মার্চ) জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির বৈঠকে এ সব সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন এবং আব্দুস সালাম মূর্শেদী উপস্থিত ছিলেন।

কমিটি দেশের সব ঠিকাদারের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণের আওতায় আনার সুপারিশ করে ৷ সেইসঙ্গে দেশের গ্রামীণ রাস্তার মান বজায় রাখতে ও রাস্তার যত্ন নিশ্চিত করতে জনসাধারণকে সচেতন করার সুপারিশ করেছে।

কমিটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরকে বর্ষা মৌসুম আসার আগেই প্রকল্পের কাজগুলো দ্রুত শেষ করার সুপারিশ করে। এছাড়া রাস্তার পাশে মাছের ঘের করায় গ্রামীণ রাস্তা যে ক্ষতির সম্মুখীন হচ্ছে সেই বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়কে মৎস্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে রাস্তা থেকে ৩-৫ ফুট দূরুত্বে মাছের ঘের করার নির্দেশনামালা তৈরির সুপারিশ করে।

এ বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও সমবায় অধিদফতরের চলমান উন্নয়ন প্রকল্পগুলোর সার্বিক অগ্রগতি ও কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।  
বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকতারা বৈঠকে উপস্থিত ছিলেন ৷

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৩
এসকে /এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।