ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডাবলু সরকারের বহিষ্কারের দাবিতে আবারও বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
ডাবলু সরকারের বহিষ্কারের দাবিতে আবারও বিক্ষোভ

রাজশাহী: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে দল থেকে বহিষ্কারের দাবিতে আবারও বিক্ষোভ হয়েছে। রোববার (৫ মার্চ) দুপুরে রাজশাহী কোর্ট শহীদ মিনার চত্বরে ‘রাজশাহী আওয়ামী পরিবারের’ ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

তৃতীয় দিনের মতো এ বিক্ষোভ কর্মসূচি থেকে আপত্তিকর ভিডিও ইস্যুতে ডাবলুকে বহিষ্কারের দাবিতে প্রথমে সমাবেশ করে আন্দোলনকারীরা। পরে বিক্ষোভ মিছিল করে তারা।

বিক্ষোভ কর্মসূচিতে আজও নেতৃত্ব দেন রাজশাহী মহানগর ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি অ্যাডভোকেট আবু রায়হান। সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, আমরা শেখ হাসিনাকে আজীবন ক্ষমতায় দেখতে চাই। এ কারণে আওয়ামী লীগের মধ্যে যেসব রাজাকার পরিবার ঢুকে পড়ে কুরুচিপূর্ণ কাজ করে দলকে নষ্ট করছে, তাদের সরিয়ে দিতে হবে। একটি ভিডিও ভাইরাল হয়েছে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে তার এই নৈতিক স্খলন যদি আমরা মেনে নিই, তাহলে আগামী দিনে বিরোধী দল আমাদের ওপর আক্রমণ করবে। ধর্মপ্রাণ মুসলমানরা আগামী দিনে আওয়ামী লীগকে ব্যভিচারী সংগঠন হিসেবে বিবেচনা করবে। তাই আমরা চাই ডাবলু সরকারের শাস্তি হোক।

এ সময় ডাবলু সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, নিজেকে নির্দোষ প্রমাণ করে দলে ফিরুন। নয়ত আওয়ামী লীগ আপনার জন্য কলঙ্কিত হবে।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা শোভা সরকার, সাবেক কৃষক লীগ নেতা মেহবুব রশীদ বাবু, মো. মোবাশ্বের, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান বুলবুল, আব্দুল হালিম, মো. উজ্জ্বল প্রমুখ।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার তাকে নিয়ে একটি আপত্তিকর ভিডিও ছড়ানোর অভিযোগে মহানগরীর বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন। এতে তিনি ভিডিওটিকে এডিট করা বলে দাবি করেন। মামলাটি তদন্তাধীন। মামলার আগের দিন ১৭ ফেব্রুয়ারি একটি আপত্তিকর ভিডিও ফাঁস হয়। এরপর থেকে এই নিয়ে আওয়ামী পারিবারের ব্যানার পরপর তিনবার তাকে দল থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ হলো।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ৫, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।