ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্রীড়ার মাধ্যমে মানুষের আত্মিক উন্নয়ন সম্ভব: ডিসি শরিফুল ইসলাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
ক্রীড়ার মাধ্যমে মানুষের আত্মিক উন্নয়ন সম্ভব: ডিসি শরিফুল ইসলাম

পটুয়াখালী: সরকারের উপসচিব ও পটুয়াখালীর জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম বলেছেন, ক্রীড়ার মাধ্যমে মানুষের আত্মিক উন্নয়ন সম্ভব। স্মার্ট বাংলাদেশের নাগরিকদের চিন্তা-ভাবনা স্মার্ট করতে দরকার আত্মিক উন্নয়ন।

বুধবার (০১ মার্চ) বিকেলে পটুয়াখালী কাজী আবুল কাসেম স্টেডিয়ামে মেয়র কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার ট্রফি বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক শরিফুল ইসলাম বলেন, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে ২০৪১ সালের উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার নাগরিকরা হবে সুস্থ, দক্ষ ও কর্মঠ। তারা কোনো ধরনের অপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকবে না। উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ও জঙ্গিবাদের প্রথম লক্ষ্য যুবসমাজকে আকৃষ্ট করা। এই যুবসমাজ যাতে আদর্শিক ভ্রান্তিতে মোহাবিষ্ট হয়ে জঙ্গি তৎপরতায় যুক্ত না হয়, সে জন্য ক্রিড়া ও সংস্কৃতির সঙ্গে তাদের সম্পৃক্ত করে, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার বিকাশকে ত্বরান্বিত করতে হবে। তরুণদের মাদকের ভয়াল আসক্তি থেকে মুক্ত রাখতেও ক্রীড়ার বিকল্প নেই।

ডিসি আরও বলেন, তরুণদের সুস্থ বিনোদনের জন্য প্রতিটি উপজেলায় গড়ে তোলা হবে একটি করে ‘যুব বিনোদন কেন্দ্র’। সেখানে থাকবে বিভিন্ন ইনডোর গেমসের সুবিধা, মিনি সিনেমা হল, লাইব্রেরি, মাল্টিমিডিয়া সেন্টার, ‘সাহিত্য ও সংস্কৃতি’ কর্নার, মিনি থিয়েটার ইত্যাদি।

সেখানে মেয়র মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনম আমিনুল ইসলাম মামুনসহ পৌরসভার কর্মকর্তা ও কাউন্সিলরা।

পরে অতিথিরা চ্যাম্পিয়ন ও রানার আপসহ অন্যান্যদের হাতে পুরস্কার তুলে দেন। ১৪টি দলের অংশগ্রহণে এ টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।