ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

কোনো খেলাই পয়সা ছাড়া আগায় না: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
কোনো খেলাই পয়সা ছাড়া আগায় না: আইজিপি

ঢাকা: বাংলাদেশ পুলিশের ক্রিকেটাররা একদিন জাতীয় দলে খেলবে বলে আশা প্রকাশ করে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বাংলাদেশ পুলিশ শুধু ক্রিকেটে নয়, ফুটবল, কাবাডি ইত্যাদি খেলায়ও ভালো করছে। তারা একদিন জাতীয় দলেও খেলবে।

এসময় তিনি আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরির জন্য পুলিশ ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশীপের (আইজিপি কাপ ক্রিকেট টুর্নামেন্ট) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

আইজিপি বলেন, তবে ক্রিকেট বা যে কোনো খেলাই পয়সা (টাকা) ছাড়া আগায় না। পয়সা খরচ করতে হয়। সরকারি যে বরাদ্দ, তা দিয়ে খেলার মান ধরে রাখা খুবই কষ্টকর।  

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বলেন, বিসিবি সিইও ঘোষণা দিয়েছেন, আজকে যারা চ্যাম্পিয়ন হয়েছে, তাদেরকে ২ লাখ টাকা, আর রানারআপ দলকে এক লাখ টাকা করে দেবেন। আরও আর্থিক পুরস্কার বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি।

ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ পুলিশ অবদান রাখছে উল্লেখ করে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের ক্রিকেটের গুণগত মান বেড়েছে। সবাই আন্তরিকভাবে কাজ করছে বলেই ক্রিকেট অনেক এগিয়েছে।  

এর আগে, আইজিপি কাপের ফাইনালে আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে  ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। ১৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে পুলিশ স্টাফ কলেজ (পিএসসি)।  

পরে আব্দুল্লাহ আল মামুনের ৬৬ বলে ১০০ রানের এক ঝড়ো ইনিংসে ২ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় পিএসসি।

টুর্নামেন্টে মোট ১৬টি উইকেট নিয়ে সেরা বোলার হয়েছেন পিএসসির রিপু মার্মা। আর মোট ৩৩৬ রান করে সেরা ব্যাটার, প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট ও প্লেয়ার অব দ্য ফাইনাল হয়েছেন পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) দলের খেলোয়াড় আব্দুল্লাহ আল মামুন।

বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) মহাপরিচালক বনজ কুমার মজুমদার, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা, বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ইসমাইল হায়দার মল্লিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৩
এমএমআই/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।