ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ওমরাহ করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ঝরল ২ বাংলাদেশির প্রাণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
ওমরাহ করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ঝরল ২ বাংলাদেশির প্রাণ

নরসিংদী: পবিত্র ওমরাহ পালন করতে গিয়ে সৌদি আরবের জেদ্দা-মদিনা সড়কে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের দুই বাংলাদেশি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

নিহতরা হলেন, নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের দক্ষিণ সাধারচর পূর্বপাড়া গ্রামের আবদুল মালেক মেম্বার (৭৪) ও তার ভাগিনা শাকিল আহমেদের স্ত্রী তাসলিমা বেগম (২০)।

আর আহতরা হলেন- মালেক মেম্বারের ছেলে জেদ্দা বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের বাংলা শাখার পরিচালনা কমিটির চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, তার স্ত্রী, মেয়ে, ভাগিনা শাকিল আহমেদ ও শ্যালক। তারা বর্তমানে মদিনার স্থানীয় ওয়াদি ফারাহ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সাধারচর ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদ আহমেদ জানান, মালেক মেম্বার দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। কয়েক মাস আগে তিনি কিছুটা সুস্থ হলে ৪০ দিনের জন্য সিলায় যেতে চান। তখন ছেলেরা তাকে সৌদি আরবে ওমরাহ করার জন্য আসতে বলেন। গত বুধবার (২২ ফেব্রুয়ারি) তিনি বাংলাদেশ থেকে ওমরাহ করতে সৌদি আরবে যান। সেখান থেকে ছেলে তার গাড়িতে করে পরিবারসহ জিয়ারতের উদ্দেশে জেদ্দা থেকে মদিনা যাচ্ছিলেন। পরে জেদ্দা-মদিনা সড়কে তাদের গাড়ির সঙ্গে আরেকটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মালেক মেম্বার ও তার ভাগিনার স্ত্রী তাসলিমার মৃত্যু হয়। তাদের সঙ্গে থাকা বাকিরাও গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি আরও জানান, দুইজনের মরদেহ দেশে আনা হবে নাকি সেখানে দাফন করা হবে তা এখন ও সিদ্ধান্ত হয়নি। পরিবারের সবাই মিলে সিদ্ধান্ত নিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।