ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন, প্রত্যয় হিরণ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন, প্রত্যয় হিরণ গ্রেফতার

ঢাকা: ভিডিও ও নাটকে জুয়ার প্রচারণার অভিযোগে জনপ্রিয় ইউটিউবার প্রত্যয় হিরণ এবং তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতার বাকি দুজন হলেন রায়হান ও হামিদ।

রায়হান প্রত্যয় হিরণের বন্ধু ও সহকর্মী। বদমাইশ পোলাপাইন নামে একটি সিরিজ নাটকে তারা অভিনয় করেন। হামিদও একজন ইউটিউবার।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

ডিবি জানায়, আজাইরা লিমিটেড নামে প্রত্যয় হিরণদের একটি ইউটিউব চ্যানেলের মাধ্যমে গ্রেফতাররা অনলাইন জুয়ার ওয়েবসাইটের প্রচারণা করে ভিডিও বানাতেন। সংশ্লিষ্ট অভিযোগে তাদের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের হয়েছিল।

তাদের ইউটিউবে প্রচারিত বিভিন্ন নাটকের ফাঁকে ফাঁকে বিজ্ঞাপনী সংলাপ দেখা যায়। সেখানে তারা বেশ কিছুদিন ধরে জুয়ার বিজ্ঞাপন প্রচার করছিল।

বিশ্বব্যাপী জুয়ার সাইট ওয়ানএক্সবেট, বাবুএইটিএইট, ক্রিকেক্স নামের জুয়ার সাইটের বিজ্ঞাপন বাবদ ভিডিও প্রতি এক লাখ ১০ হাজার টাকা করে নিতেন প্রত্যয় হিরণরা। এসব বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে কাজ করতেন হামিদ।

ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদ বলেন, গ্রেফতাররা ইউটিউব ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন প্রচার করছিল। দীর্ঘদিন ধরে নজরদারীর পর তাদেরকে গ্রেফতার করা হয়।

অনলাইন জুয়াড়িরা দেশের বাইরে থেকে এসব সাইট পরিচালনা করে। তারা জনপ্রিয় ইউটিউবারদের টার্গেট করে জুয়ার বিজ্ঞাপন দিয়ে আসছে। ভিডিওতে অনলাইন জুয়ার বিজ্ঞাপন দেখে তরুণরা বেটিং সাইটে আসক্ত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।