ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় ৭ বাল্কহেড জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
মেঘনায় ৭ বাল্কহেড জব্দ

চাঁদপুর: মেঘনা ও পদ্মা নদীর চাঁদপুর নৌ সীমানাসহ শরীয়তপুর অংশে জাটকা রক্ষা ও অবৈধ বাল্কহেড নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেছে নৌপুলিশ।  

চলমান চতুর্থ পর্যায়ের এ বিশেষ কম্বিং অপারেশনের অংশ হিসেবে অভিযানকালে ৭টি অবৈধ বাল্কহেড ও ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নৌ পুলিশের ডিআইজি মো. মিজানুর রহমানের নেতৃত্বে এ বিশেষ অভিযান চালায় নৌ পুলিশ।

সন্ধ্যায় এসব তথ্য বাংলানিউজকে জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান।

তিনি বলেন, অভিযানের সময় কাগজপত্র সঠিক না থাকায় ৭ টি বাল্কহেড এবং পদ্মা-মেঘনা নদীতে জেলেদের কাছ থেকে অবৈধ ৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত বাল্কহেডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

নৌ পুলিশের ডিআইজি মো. মিজানুর রহমান জানান, আমরা অত্যন্ত সফলতার সঙ্গে সবসময় অভিযান পরিচালনা করে থাকি। পূর্বে মা ইলিশ রক্ষা অভিযানে আমরা সাফল্য অর্জন করেছি। যার কারণে ইলিশের উৎপাদন অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।  এবার চাঁদপুরে পদ্মা-মেঘনায় মার্চ-এপ্রিল দুইমাস জাটকা রক্ষায় ৭০ টি স্পিডবোটে দেড় হাজার পুলিশ নিয়জিত থাকবে।

নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়, চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামানসহ পুলিশ সদস্যবৃন্দ অভিযানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।