ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বসন্তেও কুয়াশাচ্ছন্ন সিরাজগঞ্জের আকাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
বসন্তেও কুয়াশাচ্ছন্ন সিরাজগঞ্জের আকাশ

সিরাজগঞ্জ: এক সপ্তাহ আগে শীত পেরিয়ে এসেছে ঋতুরাজ বসন্ত। শীতের আবহ কেটে গেলেও হঠাৎ করেই কুয়াশাচ্ছন্ন হয়ে পড়েছে সিরাজগঞ্জের আকাশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) ভোর থেকেই সিরাজগঞ্জ জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় দেখা গেছে ঘণ কুয়াশা। সেই সঙ্গে বাতাস বেশি হওয়ায় হালকা শীতও
অনুভূত হচ্ছে।

তাড়াশ ও বাঘাবাড়ী আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, ভোর থেকেই আকাশে ঘণ কুয়াশা দেখা যাচ্ছে। তাপমাত্রাও বেড়েছে। তাড়াশে আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৯ ডিগ্রি ও
সর্বোচ্চ ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। অপরদিকে বাঘাবাড়ি স্টেশনে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

শাহজাদপুরের বাঘাবাড়ি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, আজ সকাল ৯টায় বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। বেলা ১১টার দিকে সেটি কমে ৮০ শতাংশে নেমে এসেছে। ধীরে ধীরে বাতাসের আদ্রতা কমে গেলে কুয়াশাও কেটে যাবে। ফেব্রুয়ারি মাসে এমনটি হওয়া স্বাভাবিক বিষয়।

তাড়াশ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, শীতের পরে বসন্তের দিকে উল্টোপাল্টা বাতাস বইতে থাকে। এ সময় বাতাসের সঙ্গে থাকে প্রচুর
ময়েশ্চার। ফলে কুয়াশা সৃষ্টি হয়। শীঘ্রই কুয়াশা কেটে যাবে এবং এক সপ্তাহের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।