ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৃত্যুর পরে একমাত্র সম্পদ নেক আমল: শ ম রেজাউল করিম

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
মৃত্যুর পরে একমাত্র সম্পদ নেক আমল: শ ম রেজাউল করিম

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমরা যে যাই করি না কেন মৃত্যুর পরে আমাদের একমাত্র সম্পদ হলো নেক আমল। পৃথিবীর সব সম্পদ রেখে থাকতে হবে সাড়ে তিন হাত মাটির ঘরে।

 

এ পৃথিবীর অঢেল সম্পদের যেসব মালিক পৃথিবী ছেড়ে চলে গেছেন, তাদের সাড়ে তিন হাত মাটিনে ঘরেই থাকতে হচ্ছে। আমরা যেই এমপি মন্ত্রী বা বড় কিছুই হই না কেন কবরে আমাদের যোগ্যতার একমাত্র মাপকাঠি হবে নেক আমল।  

পৃথিবীতে জন্মের সিরিয়াল আছে কিন্তু মৃত্যুর কোনো সিরিয়াল নেই। তাই আমাদের সবাইকে পরকালের সম্পদ তৈরির জন্য প্রস্তুত থাকতে হবে। পৃথিবীতে অন্যের সম্পদ দখল, অন্যায়ভাবে সম্পদ তৈরি, অন্য ধর্মের মানুষের প্রতি খারাপ মনোভাব পোষণ ধর্মীয় পরিপন্থী কাজ। আমাদের নেক সন্তান আমাদের জন্য সম্পদ স্বরূপ।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে পিরোজপুরের নাজিরপুরে একটি ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে তিনি এ কথা বলেন।

উপজেলার সদর বাজারের উদ্যোগে ওই বাজারের সভাপতি মাস্টার মো. আরিফুর রহমান খান টুবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে

তিনি আরও বলেন, ভালো কাজের মাধ্যমে আমরা পৃথিবীতে যদি দৃষ্টান্ত রেখে যেতে পারি তবেই আমাদের জন্ম স্বার্থক। ধর্মের দোহাই দিয়ে কিছু লোক সমাজ ও রাজনৈতিক অঙ্গনে বিভেদ সৃষ্টি করছেন। এদের বিরুদ্ধে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানের চেষ্টা করেছেন। তিনি সব ধর্মের মানুষের সমান অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করে গেছেন। আর তার কন্যা শেখ হাসিনা তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।  

এ সময় মন্ত্রী বলেন, ব্যক্তিগত জীবনে সুদ, ঘুষসহ পর সম্পদের প্রতি লোভ না রেখে ধর্মীয় মতাদর্শে জীবন পরিচালনার মধ্য দিয়ে আল্লাহর নৈকট্য লাভ করা সম্ভব।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।