ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

তুরস্কে মানবিক সহায়তা পাঠাল বাংলাদেশ রেড ক্রিসেন্ট

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
তুরস্কে মানবিক সহায়তা পাঠাল বাংলাদেশ রেড ক্রিসেন্ট

ঢাকা: ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কের ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে জরুরি মানবিক ত্রাণ সহায়তা পাঠাল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর বারিধারা ডিপ্লোমেটিক জোনের টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সি (টিকা) অফিসের সমন্বয়কারী সেভকি মারথ বারিশের কাছে পাঁচ হাজার কম্বল হস্তান্তর করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব।

টিকা অফিসের সমন্বয়কারীর সঙ্গে সাক্ষাতকালে এটিএম আবদুল ওয়াহ্‌হাব বলেন, চরম এই মানবিক সংকটে তুরস্কের বিপন্ন মানুষের সহায়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে।  

তিনি এসময় তুরস্ক ও সিরিয়ায় আঘাত হানা ভূমিকম্পে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার ও জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। একই সঙ্গে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।  

টিকা অফিসের সমন্বয়কারী সেভকি মারথ বারিশ এই মানবিক সহায়তা দেওয়ার জন্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, আন্তর্জাতিক রেড ক্রস রেড ক্রিসেন্ট ফেডারেশনের (আইএফআরসি) অপারেশন ম্যানেজার আলী আকগুলসহ সোসাইটির স্বেচ্ছাসেবক ও বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

এদিকে, আইএফআরসি’র সঙ্গে সমন্বয় করে সিরিয়াতেও ত্রাণ সহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে তুর্কি ও সিরিয়াতে মানবিক সহায়তা পাঠাতে চাইলে সোসাইটির তহবিল সংগ্রহ বিভাগের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি ভোরে তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় ভয়াবহ ভূমিকম্প আঘাত হানে। এতে দুই দেশের ৪৫ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
টিআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।