ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অধ্যক্ষকে লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের টোলপ্লাজা অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
অধ্যক্ষকে লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের টোলপ্লাজা অবরোধ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিকের অধ্যক্ষ মাসুদুর রহমানকে লাঞ্ছিত করার অভিযোগে মহানন্দা সেতুর টোলপ্লাজা অবরোধ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে পলিটেকনিকের শত শত শিক্ষার্থী টোল প্লাজায় অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

এ সময় সোনামসজিদ-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে চলাচলকারী শতাধিক পণ্যবাহি ট্রাক, বাসসহ অন্যান্য যানবহন আটকে পড়ে। দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, শুক্রবার সকালে পলিটেকনিকের অধ্যক্ষ মাসুদুর রহমানের গাড়ি বীরশ্রেষ্ঠ ক্যাপটেন মহিউদ্দিন জাহাঙ্গীর টোলপ্লাজা অতিক্রম করছিল। এ সময় টোল দেওয়াকে কেন্দ্র করে সেখানে কর্তৃপক্ষের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। পরে অধ্যক্ষ ক্যাম্পাসে ফিরে গেলে বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা গিয়ে টোলপ্লাজা অবরুদ্ধ করে এবং চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে অবস্থান নেয়। ঘটনার প্রায় এক ঘণ্টা পর স্থানীয় প্রশাসন ও পলিটেকনিকের শিক্ষকরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

মহানন্দা টোল প্লাজার ম্যানেজার ফাহিম রহমান জানান, সব সাধারণ গাড়ির মতো অধ্যক্ষের গাড়িটি টোল আদায়ের জন্য দাঁড় করানো হয়। পরবর্তীতে অধ্যক্ষ তার পরিচয় দিলে তাকে আমরা জানাই যে ওই গাড়িটি ছাড়ার বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে হবে। এরপর তার কাছে টোল না নিয়ে তার গাড়িটি ছেড়ে দেওয়া হয়। পরে শিক্ষার্থীরা হঠাৎ করেই এসে টোল প্লাজায় অবরোধ শুরু করে। তাদের ১ ঘণ্টা অবরোধের কারণে আমাদের ১ লাখ টাকা ক্ষতি হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম আলমগীর জাহান বলেন, ঘটনা শুনে তাৎক্ষণিক সেখানে পুলিশ গিয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করে। পরবর্তীতে টোলপ্লাজা ও শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক আছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।