ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘৯৯৯’ এ কল, আত্মসমর্পণ করতে চাইলেন ‘জঙ্গি’ দাবি করা তরুণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
‘৯৯৯’ এ কল, আত্মসমর্পণ করতে চাইলেন ‘জঙ্গি’ দাবি করা তরুণ

ঢাকা: জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়ায় যোগ দেওয়ার জন্য ২০২২ সালের ২৭ ডিসেম্বর কুমিল্লা থেকে ঘর ছেড়েছিলেন এক তরুণ। এজন্য তিনি ঘর থেকে টাকা-পয়সাও চুরি করেছিলেন।

এরপর তিনি ঢাকার একটি আবাসিক এলাকায়, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করেন। সেখানে জঙ্গিবাদের ভুল ব্যাখ্যা দেওয়া হয় তাকে। পরে জঙ্গি প্রশিক্ষণের জন্য কক্সবাজার যাওয়ার কথা ছিল ওই তরুণের।

এরই মধ্যে তিনি ভুল বুঝতে পারেন। জঙ্গিবাদের ভুল সব ব্যাখ্যা ফেলে সেখান থেকে পালিয়ে রাজধানীর উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয় কাছে নেন।

এরপর মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২ টার দিকে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন করে আত্মসমর্পণের ইচ্ছা ব্যক্ত করেন ওই তরুণ।

জাতীয় জরুরি সেবার মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কল করে ওই তরুণ জানায়, তিনি স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছেন। কিন্তু ভয় পাচ্ছেন আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়ার সদস্যদের হাতে ধরা পলে হত্যার শিকারও হতে পারেন।

এজন্য তিনি আত্মসমর্পণের জন্য জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ এ কল করে সহায়তা চেয়েছেন।

আনোয়ার সাত্তার বলেন, ৯৯৯ এর কলটেকার কনস্টেবল জয় বিশ্বাস কলটি রিসিভ করে তাৎক্ষণিক বিষয়টি ডিএমপির উত্তরখান জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইয়াসির আরাফাতকে জানান।

সংবাদ পেয়ে উত্তরখান থানা পুলিশের একটি দল কলারের বর্ণনামতে কোটবাড়ি আটিপাড়া এলাকা থেকে ওই তরুণকে উদ্ধার করেছে।

এ বিষয়ে উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বাংলানিউজকে বলেন, ওই তরুণের বয়স ২৬ বছর। তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ ও পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।