ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

তুরস্কে পৌঁছেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
তুরস্কে পৌঁছেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল বাংলাদেশ থেকে যাওয়া সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা

ঢাকা: তুরস্কে সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে অনুসন্ধান ও উদ্ধারকাজে যোগ দিতে সেখানে পৌঁছেছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি উদ্ধারকারী দল।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তুরস্কে উদ্ধার কাজের জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্যের একটি দল বাংলাদেশ সেনাবাহিনীর উদ্ধারকারী দলের সঙ্গে ২৪ ঘণ্টার বিমানযাত্রা শেষে আদানা এয়ারপোর্টে পৌঁছেছে।  সেখান থেকে তারা বাসে ৩৫০ কিলোমিটার দূরে আদিয়ামান স্থানে যান।

এর আগে বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, ফায়ার সার্ভিসের পাঁচ কর্মকর্তাসহ ১২ সদস্যের বিশেষজ্ঞ দল তুরস্ক যাবে। টিমের সব সদস্য ভূমিকম্পে উদ্ধার অভিযান বিষয়ে প্রশিক্ষিত।

প্রসঙ্গত, ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৭২১ জনে। ধারণা করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমইউএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।