ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

জাতীয়

পুলিশের নির্যাতনে নয় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় ব্যবসায়ী রবিউলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
পুলিশের নির্যাতনে নয় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় ব্যবসায়ী রবিউলের

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানা পুলিশের নির্যাতনে নয় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় ব্যবসায়ী রবিউল ইসলামের (৪৫)।

তবে দায়িত্বে অবহেলার কারণে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ক্লোজড এবং দুই সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম তার কার্যালয়ে প্রেস ব্রিফিং এ তথ্য জানান।  

তিনি জানান, অনলাইনে জুয়া খেলার অভিযোগে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার পুলিশ গাজীপুর সিটি করপোরেশনের পেয়ারা বাগান এলাকা থেকে সুতা ব্যবসায়ী রবিউল ইসলামকে গ্রেফতার করে। গত ১৮ জানুয়ারি রাতে থানা থেকে তাকে ছেড়ে দিলে বাসায় ফেরার পথে ঢাকা-বাইপাস সড়কে ট্রাকের ধাক্কায় রবিউল গুরুতর আহত হন। এ সময় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাতেই তিনি মারা যান। এ ঘটনায় নিহত রবিউলের ভাই অজ্ঞাত ট্রাক ও চালকের নামে থানায় মামলা দায়ের করেন। পরে স্বজনদের আবেদনের পরিপ্রক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ তার পরিবারের সদস্যদের বুঝিয়ে দেওয়া হয়।  

এদিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেনকে প্রধান করে এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তিনি আরও জানান, তদন্ত কমিটি ৮৭ জনকে জিজ্ঞাসাবাদ করে। এছাড়া ভিকটিমের পরিবারসহ সংশ্লিষ্টদেরও বক্তব্য নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসকও মৃত্যুর কারণ দুর্ঘটনাজনিত বলে উল্লেখ করেন। প্রাথমিক তদন্ত শেষে কমিটি তদন্ত করে পর্যবেক্ষণসহ একটি সুপারিশ করে। এ সুপারিশে ওই ব্যবসায়ী রবিউল সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। তবে একজন আটক ব্যক্তিকে থানা থেকে ছেড়ে দেওয়ার বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি নেওয়া হয়নি। থানার সিসি ক্যামেরাও অকেজো ছিল। আটক ব্যক্তিকে রাতে বাসায় পৌঁছে দেওয়া উচিত ছিল। এসব ক্ষেত্রে থানার ওসির দায়িত্বে অবহেলা ও গাফিলতি রয়েছে। এ কারণে ওসি মালেক খসরুকে ক্লোজড ও এএসআই মাহবুবুর রহমান এবং নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে এ বিষয়টি এখনো তদন্তাধীন রয়েছে। এ ঘটনার সঙ্গে পুলিশে আর কারো কোনো গাফিলতি বা কর্তব্যকাজে অবহেলা করে থাকলে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে। থানার ওসির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য আইজিপি বরাবর সুপারিশসহ চিঠি পাঠানো হয়েছে।  

ব্যবাসায়ী মৃত্যুর ঘটনায় পুলিশের ওপর হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ যে দুটি মামলা দায়ের করেছিল সেগুলোও তদন্তাধীন রয়েছে বলেও প্রেস ব্রিফিং জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩ 
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa