ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, শোক বার্তায় প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

শেখ হাসিনা বলেন, তুরস্ক ও সিরিয়ার এ বিপদের সময় বাংলাদেশ সরকার ও জনগণ পাশে আছে। তার সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি। প্রধানমন্ত্রী আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় এখন পর্যন্ত এক হাজার ৭৯৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে কয়েক হাজার মানুষ আহত হয়েছেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালের দিকে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে এ ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৮। এর কয়েক ঘণ্টার মধ্যে আরও কয়েকটি কম্পন টের পাওয়া গেছে।

তুরস্ক, সিরিয়া, লেবানন, সাইপ্রাস ও ইসরায়েলের কোটি মানুষ ভূমিকম্পটি টের পেয়েছেন। এর কেন্দ্রস্থল তুরস্কের শহর গাজিয়ান্তেপে।  

তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রধান বলেন, নিহত বেড়ে ১ হাজার ১৪ জনে দাঁড়িয়েছে।  

অন্যদিকে সিরিয়ায় নিহত বেড়ে ৭৮৩ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে এএফপি। সরকার নিয়ন্ত্রিত অঞ্চল ও বিদ্রোহী নিয়ন্ত্রিত অঞ্চলের নিহতের মোট সংখ্যা এটি।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।