ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সাইবার নিরাপত্তায় একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-সৌদি আরব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
সাইবার নিরাপত্তায় একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-সৌদি আরব

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সৌদি আরবের আইসিটিবিষয়ক ভাইস মিনিস্টার হাইথাম ওহেলির মধ্যে শনিবার (৪ জানুয়ারি) দেশটির রাজধানী রিয়াদে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এ সময় তারা পারস্পরিক স্বার্থ বিষয়ে বিশেষ করে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সহযোগিতা বাড়ানো ও নলেজ শেয়ারিংয়ের মাধ্যমে ডিজিটাল রূপান্তরকে কীভাবে এগিয়ে নেওয়ার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন বলে আইসিটি বিভাগের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

প্রতিমন্ত্রী পলক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ও তথ্যপ্রযুক্তি খাতের সার্বিক অগ্রগতির গল্প তুলে ধরেন।

পলক বলেন, বাংলাদেশ ও সৌদি আরব মুসলিম অধ্যুষিত দেশ। দুদেশের সাংস্কৃতিক ঐতিহ্য একই রকম। সে কারণে আমাদের বিশ্বাসের প্রকাশ অভিন্ন। আমি আশা করি, সাইবার নিরাপত্তায় আমরা একে অপরের সঙ্গে একসঙ্গে কাজ করবো।

সৌদি আইসিটি ভাইস মিনিস্টার তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে আগামী দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সৌদি আরবের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।