ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বই কেড়ে নিয়ে শিক্ষার্থীকে স্কুল থেকে বাড়ি পাঠালেন শিক্ষক!

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
বই কেড়ে নিয়ে শিক্ষার্থীকে স্কুল থেকে বাড়ি পাঠালেন শিক্ষক!

জামালপুর: স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে কোর্টে মামলা করেন শিক্ষার্থীর বাবা। সেই ক্ষোভে ছেলের বই কেড়ে নিয়ে স্কুল থেকে বাড়ি পাঠানোর অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

 

বুধবার (১ ফেব্রুয়ারি) জামালপুরের বকশীগঞ্জ উপজেলার লাউচাপড়া উচ্চ বিদ্যালয় ঘটেছে এই ঘটনা।

ভুক্তভোগী শিক্ষার্থী ওই স্কুরের ষষ্ঠ শ্রেণির ছাত্র। তার নাম জিম। লাউচাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করে পাশেই লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয় সে। ভর্তি ফি বাবদ ৩০০ টাকা জমাও দেয় জিম।

কিন্তু বুধবার জিমকে ডেকে নিয়ে তার বই কেড়ে নেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম। এরপর জিমকে বাড়ি পাঠিয়ে দেন।

জিমের বাবা আক্কাস আলী অভিযোগ করে বলেন, করোনার সময়ে সরকার ঘোষিত এসএসসি ফরম ফিলাপের টাকা ফেরত দেওয়ার নির্দেশনা না মেনে তা আত্মসাৎ করেন লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম। এ বিষয়ে জামালপুর কোর্টে মামলা করলে তার সঙ্গে প্রধান শিক্ষকের বিরোধ সৃষ্টি হয়।  

বৃহস্পতিবার সেই বিরোধের জেরে তার মেয়েকে টাকা জমা দেওয়ার রশিদসহ বই কেড়ে নিয়ে স্কুল থেকে বাড়িতে পাঠিয়ে দেন। এ নিয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগও দিয়েছেন বলে জানান আক্কাস আলী।

অভিযোগের বিষয়ে লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বলেন, বুধবারের ওই ঘটনার সময় আমি স্কুলেই ছিলাম না। স্কুলের কাজে উপজেলায় ছিলাম সারাদিন। আক্কাস আলীর সঙ্গে আমার বিরোধ রয়েছে। এই বিরোধ সমাধানের জন্য ওই শিক্ষার্থীর বই নেওয়া হয়েছে। আক্কাস আলী এলে উভয় পক্ষ বসে বিরোধ নিষ্পত্তি করার জন্যই এ কাজটি করেছে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মামুন।

এ বিষয়টি নিয়ে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুনমুন জাহান লিজা জানান, লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।   

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।