ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে শিক্ষার্থীদের বিক্ষোভে মুক্ত হলেন শিক্ষক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
সিলেটে শিক্ষার্থীদের বিক্ষোভে মুক্ত হলেন শিক্ষক

সিলেট: শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মুক্ত হলেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সরকারি এমসি একাডেমি স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি শিক্ষক দেবব্রত চৌধুরী।
 
রাজধানীর বনানী থানার একটি মামলায় শিক্ষক দেবব্রত চৌধুরীকে আটক করে গোলাপগঞ্জ থানায় নিয়ে যায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআর‌সি)।


 
এ কারণে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেট-বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের চাপের মুখে শিক্ষককে মুক্ত করে দেওয়া হয়।
 
স্থানীয় সূত্র জানায়, গোলাপগঞ্জ এমপি একাডেমির ইংরেজির শিক্ষক দেবব্রত চৌধুরীকে রাজধানীর বনানী থানার ২০১৪ সালের ২৬ জুন একটি মামলায় (নং-২৮(৬)১৪) আটক করে বিটিআর‌সি। বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে তাকে আটক করে গোলাপগঞ্জ মডেল থানায় নিয়ে যাওয়া হয়।
 
গোলাপগঞ্জ এমসি একাডেমির শিক্ষক ও শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া তথ্য মতে, শিক্ষার্থীরা সকাল থেকে সড়ক অবরোধ করে শিক্ষককে মুক্ত করতে বিক্ষোভ শুরু করে। এতে ওই সড়কে তিন ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।  
এক পর্যায়ে বিটিআর‌সির কর্মকর্তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দেবব্রত চৌধুরীকে ছেড়ে দিতে বাধ্য হয়।
 
আটক শিক্ষক দেবব্রত চৌধুরীর দাবি, এই মামলার বিষয়ে তিনি কিছু জানেন না। এই মামলায় তাকে ফাঁসানো হয়েছে বা এ ব্যাপারে কোনো ভুল তথ্য দেওয়া হয়েছে। সঠিক তদন্ত করে সঠিক অপরাধীদের খুঁজে বের করার করার আহ্বান জানান তিনি।
 
এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআর‌সি) কর্তৃপক্ষ শিক্ষক দেবব্রত চৌধুরীকে আটক করে থানায় নিয়ে এসেছিলেন বনানী থানার বিটিআরসির জালিয়াতির একটি মামলায়। পরবর্তীতে বিটিআর‌সির কর্মকর্তারা তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে ওই শিক্ষককে ছেড়ে দেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।