ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেকের বাথরুমের প্রবেশমুখে শুয়ে ছিল শিশুটি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ঢামেকের বাথরুমের প্রবেশমুখে শুয়ে ছিল শিশুটি

ঢাকা: ঢাকা মেডিকেল হাসপাতালের পুরাতন ভবনের বাথরুমের প্রবেশমুখে টেবিলে শোয়া অবস্থায় বাক ও শারীরিক প্রতিবন্ধী এক শিশুকে পাওয়া গেছে। শিশুটির বয়স হবে আনুমানিক ১০ থেকে ১২ বছর।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে পুরাতন ভবনের নিচ তলায় ১১০ ও ১১২ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী স্থানের বাথরুমের প্রবেশমুখের টেবিল থেকে শিশুটিকে পাওয়া যায়।

খবর পেয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া শিশুটিকে উদ্ধারের পর চিকিৎসার ব্যবস্থা করেন। এর আগে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি সম্পর্কে জানানো হয়।

১০৯ নম্বর ওয়ার্ডে ভর্তি রোগী জুলেখা বেগমের ছেলে ইমরান জানান, সকাল ৭টার দিকে যখন তিনি বাথরুমে প্রবেশ করি, তখনো শিশুটিকে আমি দেখেছি টেবিলে ওপরে শোয়া। তখন আমরা মনে করেছিলাম, তার পরিবারের কেউ হয়তো তাকে টেবিলে রেখে বাথরুমে গিয়েছে। এর মানে সারাদিন শিশুটি টেবিলে ওপর শোয়া ছিল। পরে পুলিশ খবর পেয়ে তাকে রাতে চিকিৎসার ব্যবস্থা করে।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, ধারণা করা হচ্ছে তাকে ফেলে গেছে কেউ। যদিও  হাসপাতালে চারদিকে সিসি ক্যামেরা আছে। সেগুলো দেখে শনাক্ত করার চেষ্টা করা হবে। আপাতত হাসপাতাল পরিচালককে বিষয়টি অবগত করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শিশুটিকে দেখে মনে হচ্ছে, সে শারীরিক প্রতিবন্ধকতার পাশাপাশি কথাও বলতে পারে না।

ঢাকা মেডিকেল হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, যেহেতু শিশুটি হাঁটাচলা করতে পারে না, কথাও বলতে পারে না, ধারণা করা হচ্ছে কেউ তাকে এখানে ফেলে গেছে। আমাদের হাসপাতালে সিসি ক্যামেরাও আছে। যারা শিশুটিকে ফেলে গেছে, তাদের শনাক্তের চেষ্টা করা হবে। শিশুটির চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad