ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রেস কাউন্সিলে তাকসিমের মানহানির অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
প্রেস কাউন্সিলে তাকসিমের মানহানির অভিযোগ

ঢাকা: ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে প্রকাশিত সংবাদ ভিত্তিহীন বলেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম আহমেদ খান। সংবাদের পরিপ্রেক্ষিতে মানহানির অভিযোগ করেছেন তিনি।

সোমবার (৩০ জানুয়ারি) বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বরাবর ওই সংবাদটি নিয়ে লিখিতভাবে মানহানির অভিযোগটি করেন তিনি।

অভিযোগে তাকসিম আহমেদ খান বলেন, দৈনিক সমকাল পত্রিকায় গত ৯ জানুয়ারি ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি’ শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয় তা অসত্য। কাল্পনিক-বানোয়াট তথ্য দেওয়া হয়েছে। সামাজিকভাবে ব্লাকমেইল করার অপচেষ্টা করা হয়েছে।

এ আপত্তিজনক সংবাদ ছাপানোর বিরুদ্ধে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও প্রকাশক বরাবর প্রতিবাদ পাঠালেও তা ছাপানো হয়নি। এতেই প্রমাণিত হয়, উদেশ্যমূলকভাবে এ ধরনের সংবাদ প্রকাশ করা হয়। প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’র ১২ ধারার আলোকে এ ঘটনায় প্রতিকার পেতে প্রার্থনা করছি।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন তাকসিমের আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন। তিনি বলেন, আমরা অন্য কোথাও প্রতিকার চাওয়ার আগে প্রেস কাউন্সিলে জানালাম। আশা করি প্রতিকার পাব। আমাদের প্রতিবাদ ছাপায়নি। তাদের উচিৎ ছিল আমাদের প্রতিবাদ ছাপানো। একজন আইনজীবী হিসেবে আমি মনে করি, এখানে অভিযোগের মাধ্যমে আমরা আমাদের ন্যায্য বিচারটুকু পাব।

পরে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বলেন, সম্পূর্ণ মিথ্যা একটা নিউজ। এটা অপসাংবাদিকতা। আমি নিজে ঠিক আছি। আমাকে হেও প্রতিপণ্য করতে এই সংবাদটি করা হয়েছে। তাই আমি প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে অভিযোগ দিয়েছি। আমি আমার স্থানটি পরিষ্কার করতেই এই অভিযোগ করলাম।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।