ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় ৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
মেঘনায় ৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর: ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে চার লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, একটি মশারি জাল ও ১০ কেজি জাটকা জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত মেঘনা নদীর চাঁদপুর সদর উপজেলা এলাকায় চালানো এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম।

রাতে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান।

তিনি বাংলানিউজকে বলেন, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় বিশেষ কম্বিং অপারেশন হিসেবে মৎস্য বিভাগ যৌথ অভিযান পরিচালনা করছে। সন্ধ্যায় জব্দকৃত জাটকা স্থানীয় দুস্থ মানুষের মধ্যে বিতরণ করা হয়। আর জব্দ করা জালগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন ইলিশ প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা মো. মোসফিকুর রহমান, সদর উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, বাংলাদেশ নৌবাহিনী ও নৌ-পুলিশের সদস্যরা।

এর আগে ২৩ ও ২৪ জানুয়ারি দু’দিনের বিশেষ কম্বিং অপারেশনে সাত লাখ ৩০ হাজার মিটার কারেন্ট জাল, একটি বেহুন্দি জাল, তিনটি মশারি জাল ও ৬৫ কেজি জাটকা জব্দ করা হয়। এ ধরনের অভিযান চলবে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।