ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেনাপোলগামী বাসে মিলল ২০০ কেজি জাটকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
বেনাপোলগামী বাসে মিলল ২০০ কেজি জাটকা

ঝালকাঠি: ঝালকাঠিতে দুটি বাসে অভিযান চালিয়ে দুইশ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। এসময় দুই বাসের সুপারভাইজারকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত ১১টা থেকে দেড়টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে
বরিশাল-খুলনা মহাসড়কের বাসন্ডা ব্রীজের পশ্চিম ঢালে যুব উন্নয়ন কার্যালয়ের সামনে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুল ইসলাম ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) অংছিং মারমা এ অভিযান পরিচালনা করেন। এসময় জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

এসময় কুয়াকাটা থেকে বেনাপোলগামী কুয়াকাটা এক্সপ্রেসের সুপার ভাইজার এসএম রাহুল ও সেভেনস্টার পরিবহনের সুপার ভাইজার রুবেল হাওলাদারকে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এনডিসি অংছিং মারমা বলেন, ইলিশ রক্ষায় কম্বিং অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। প্রায় ২০০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। এসময় জাটকা ইলিশ পরিবহনের দায়ে দুটি বাসের সুপারভাইজারকে পৃথক দুটি মামলায় জনপ্রতি ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।  

জব্দকৃত মাছ ৬টি এতিমখানা, ১টি সরকারি শিশু পরিবার এবং উপস্থিত ৬ জন দরিদ্র রিক্সাওয়ালার মাঝে বণ্টন করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।