ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্ত অপরাধ দমনে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
সীমান্ত অপরাধ দমনে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

সাতক্ষীরা: সীমান্তে চোরাচালান ও অপরাধ দমনে সাতক্ষীরার দেবহাটায় বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কামরুল আহসান।  

এছাড়া ভারতীয় ৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৮৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট অনুরাগ মানী।

বিজিবির নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ কামরুল আহসান জানান, ঘণ্টাব্যাপী এ বৈঠকে সীমান্তে নজরদারি বৃদ্ধি, সীমান্তে হত্যা বন্ধ, বিএসএফ বা ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী চোরাচালান প্রতিরাধ, নারী, শিশুপাচার ও অনুপ্রবেশ রোধ, মাদকসহ অন্যান্য পণ্য চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমানোর বিষয়ে আলোচনা হয়।

এছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধানের বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।