ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ক্রীড়া প্রতিমন্ত্রীর আশা

এই সরকারের আমলেই আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বিচার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এই সরকারের আমলেই আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বিচার ওয়ালটন বিএসএসআরএফ ক্রীড়া উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

ঢাকা: বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বিচার শেষ হবে বলে আশা করেন তার ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে ওয়ালটন বিএসএসআরএফ ক্রীড়া উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আশার কথা জানান।

 

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আহসান উল্লাহ মাস্টারকে হত্যার পর পাঁচজনকে এভাবে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় এরইমধ্যে নিম্ন আদালতে ২২ জনের ফাঁসির রায় দেওয়া হয়েছে। উচ্চ আদালতেও রায় হয়েছে। এখন আপিল বিভাগে আছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আহসান উল্লাহ মাস্টারকে দিনেদুপুরে বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়েছিল। সেই সময় এক স্কুলছাত্র তাকে বাঁচাতে গিয়ে নিহত হয়। পরে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে আকাশ ও হানিফ নামের আরও দুজন নিহত হন। এ মামলার প্রধান সাক্ষী সুমন আহমেদ মজুমদারকে পিটিয়ে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

তিনি আরও বলেন, মামলায় বিবাদীরা আপিল করেছে। আমরাও আপিল করেছি। কারণ রায়ে কিছুটা কম-বেশি হয়েছে। আমরা কয়েকটি বছর করোনার মধ্যে পার করেছি। এই কারণে একটি বিশাল জট লেগে আছে। এই জটের মধ্যে আমাদের মামলাটিও রয়েছে। আমরা আশা করছি, খুব শিগগিরই সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিচার শেষ করে রায়টি বাস্তবায়ন করা হবে। আমরা আদালতের কাছে এমনটিই প্রত্যাশা করছি। মামলার সিরিয়ালটি সামনে আনার চেষ্টা করছি। রায় বাস্তবায়ন হলে আমাদের পরিবার শান্তি পাবে। যারা সেদিন হত্যাকাণ্ডে জড়িত ছিল, তাদের শাস্তি হবে না, তা মেনে নেওয়া যায় না।

বর্তমান সরকার ১৪ বছর ধরে ক্ষমতায়। তারপরও বিচারে দীর্ঘ সময় কেন- জানতে চাইলে জাহিদ আহসান রাসেল বলেন, বিচারাধীন বিষয় নিয়ে আমি কথা বলতে চাচ্ছি না। কিন্তু আমাদের পরিবারের চাওয়া, এটি যাতে তাড়াতাড়ি শেষ হয়।

এই সরকারের আমলেই বিচার শেষ হবে কি না- জানতে চাইলে তিনি বলেন, সরকারের হাতে এখনো এক বছর সময় আছে। আশা করছি, এ সময়েই আমি আমার বাবার হত্যাকারীদের বিচার দেখতে পাব।

এ সময়ে খেলাধুলায় বাংলাদেশের সফলতার কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময় খেলাধুলায় আমাদের অনেক সফলতা আছে। নারী ফুটবল, ক্রিকেটে ভারতকে হারানোসহ বিভিন্ন খেলায় সাফল্যের স্বাক্ষর রাখতে পেরেছি। খামারিদের উৎসাহিত করতে ক্যাটল এক্সপো করা হয়েছিল, সেখানে টিকিট কেটে ৫০ হাজার মানুষ প্রবেশ করে।  

তিনি বলেন, আমাদের স্বয়ংসম্পূর্ণ হতে হবে, যাতে অন্যদের ওপর নির্ভরশীল হতে না হয়। পদ্মা সেতুর কারণে অনেকে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের কর্মসংস্থানের জন্য ৪ হাজার ৭১১ জনকে ট্রেনিং দিয়েছি এবং ঋণ দিয়েছি। তারা এখন অনেকে স্বাবলম্বী হয়েছে।

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।