ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেনের ইঞ্জিনে ধাক্কা: চিলাহাটি স্টেশন মাস্টার বরখাস্ত 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
ট্রেনের ইঞ্জিনে ধাক্কা: চিলাহাটি স্টেশন মাস্টার বরখাস্ত 

পাবনা (ঈশ্বরদী): পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের অধীনে ঈশ্বরদী-চিলাহাটি রেলরুটে দাঁড়িয়ে থাকা মিতালী এক্সপ্রেসের ইঞ্জিনকে খুলনাগামী রূপসা এক্সপ্রেসের ধাক্কা দেওয়ার ঘটনায় চিলাহাটি রেলস্টেশনের স্টেশন মাস্টার টুটুল চন্দ্র রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

 

বুধবার সকালে ঈশ্বরদী-চিলাহাটি রেলরুটের চিলাহাটি স্টেশনে এ ঘটনা ঘটেছে।  

জানা যায়, পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বুধবার চিলাহাটি রেলস্টেশনে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেন স্টেশন থেকে সামনের দিকে যাচ্ছিল। এসময় দাঁড়িয়ে থাকা মিতালী এক্সপ্রেসের লাইট ইঞ্জিনের সঙ্গে ধাক্কা লাগে। এসময় খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছুটোছুটি করে নামার সময় অন্তত ১০ যাত্রী আহত হন।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, দুর্ঘটনার কারণে চিলাহাটি রেলস্টেশন থেকে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল থেকে দুপুর পর্যন্ত ট্রেন চলাচল করেনি। দুপুরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় চিলাহাটি রেলস্টেশন মাস্টার টুটুল চন্দ্র রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য সচিব হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মণ্ডল, যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম এবং সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী, এম এম রাজিব বিল্লাহ।

** দাঁড়িয়ে থাকা মিতালীর ইঞ্জিনকে রূপসা এক্সপ্রেসের ধাক্কা, তদন্ত কমিটি গঠন

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।