ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন জাপা নেতা জিয়াউল হক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন জাপা নেতা জিয়াউল হক

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন জাতীয় পার্টির সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

বুধবার (১৮ জানুয়ারি) জিয়াউল মৃধার ছেলে প্রদীপ মৃধা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে জিয়াউল হক মৃধা স্বাক্ষরিত নির্বাচন থেকে সরে দাঁড়ানোর একটি চিঠি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

তাতে উল্লেখ করা হয়, আসন্ন উপ-নির্বাচন পরবর্তী সংসদীয় মেয়াদকাল অত্যন্ত সংক্ষিপ্ত। এই সময়ের মধ্যে জনগণকে দেওয়া আশ্বাস ও কাঙ্খিত ওয়াদা পূরণ করা অত্যন্ত দুরূহ। জনগণ ও ভোটারের কাছে উন্নয়নের মিথ্যা আশ্বাস দেওয়া প্রতারণা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটরদের ম্যান্ডেট নিয়ে জয়ী হয়ে উন্নয়নের পরিকল্পনা, আশ্বাস এবং অসমাপ্ত পরিকল্পনা বাস্তবায়ন করবেন বলে উল্লেখ করেন তিনি। শেষে তার নেতাকর্মী, শুভাকাঙ্খীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

এ বিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধাকে একাধিকবার ফোন দেওয়া হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

জিয়াউল হক মৃধার ছেলে প্রদীপ মৃধা জানান, তার বাবার স্বাক্ষরিত চিঠিতেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ উল্লেখ আছে।

এছাড়া দলীয় চাপে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন কিনা তা জানতে চাইলে তিনি বলেন, আমি বাড়তি কথা বলতে চাই না।

উল্লেখ্য, জেলা জাতীয় পার্টির সাবেক আহবায়ক ও সাবেক কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভাকেট জিয়াউল হক মৃধা এর আগে এ আসন থেকে দুইবারের সংসদ সদস্য ছিলেন।

আগামী ১ ফেব্রুয়ারি আসন্ন (সরাইল-আশুগঞ্জ) উপ-নির্বাচনে তিনি আপেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করার কথা ছিল। তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় এ আসনে বিএনপির বহিষ্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার ভুইয়া (স্বতন্ত্র প্রার্থী), আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি (স্বতন্ত্র প্রার্থী) আবু আসিফ আহমেদ (স্বতন্ত্র প্রার্থী) ও জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাসানী প্রার্থী হিসেবে রয়েছেন।

গত ১১ ডিসেম্বর বিএনপির দলীয় সিদ্ধান্তে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন উকিল আব্দুস সাত্তার ভুঁইয়া। এতে এ আসনটি শূন্য হওয়ায় আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।