ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে বিজিবির মহড়া-কম্বল বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
ঠাকুরগাঁওয়ে বিজিবির মহড়া-কম্বল বিতরণ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) শীতকালীন মহড়া পরিদর্শন করেছেন রংপুর রিজিয়ন কমান্ডার জেনারেল বিএম নওরোজ এহসান। এ সময় স্থানীয় দুস্থ ও অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণও করা হয়।

 

বুধবার (৪ জানুয়ারি) সকালে জেলার পীরগঞ্জ উপজেলার বড়গাঁও বেশ কয়েকটি এলাকায় বিজিবি সদস্যদের শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন করেন বিএম নওরোজ এহসান।

পরিদর্শনকালে রিজিয়ন কমান্ডার, রংপুর রিজিয়ন শীতকালীন প্রশিক্ষণে অংশগ্রহণকারী বিজিবি সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন।  

বিএম নওরোজ এহসান বাংলানিউজকে বলেন, পেশাগত দক্ষতার পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। শীতকালীন প্রশিক্ষণের মাধ্যমে বিজিবি সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন অভিযানিক, প্রশাসনিক, সাংগঠনিক সমন্বয়ে নিশ্চিত করা সম্ভব বলে মনে করেন তারা।  

শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন শেষে রিজিয়ন কমান্ডার, রংপুর রিজিয়ন বিজিবির জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে জেলার রাণীশংকৈল উপজেলার গোগর ঈদগাহ দারুস সুন্নাহ কাউমি মাদরাসা ও এতিমখানা মাঠে ঠাকুরগাঁও ৫০ বিজিবির ব্যবস্থাপনায় পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলার তিন শতাধিক অসহায় ও দুস্থদের মধ্যে কম্বল বিতরণ করেন।

শীতবস্ত্র বিতরণের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার কর্নেল মো. সোহরাব হোসেন, ঠাকুরগাঁওয়ের ৫০ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জাহিদ পারভেজসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজিবি কর্তৃপক্ষ আরও জানান, বিজিবি কর্তৃক অসহায় দুস্থদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এ ধারাবাহিকতায় রংপুর রিজিয়ন এরই মধ্যে ১ হাজার ৬৯৮ জনের মধ্যে বিভিন্ন ধরনের শীতবস্ত্র বিতরণ করেছে।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।