ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিয়াবাড়ি মেট্রো স্টেশনে যাত্রী চাপ সামলাতে হিমশিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
দিয়াবাড়ি মেট্রো স্টেশনে যাত্রী চাপ সামলাতে হিমশিম

ঢাকা: সাধারণ মানুষের যাত্রা শুরু হলো স্বপ্নের মেট্রোরেলে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) যাত্রার প্রথমদিনে দিয়াবাড়ির স্টেশন কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে।

জানা গেছে, স্বপ্নের মেট্রোরেলে প্রথমবারের মতো যাত্রা করতে উত্তরা দিয়াবাড়ি স্টেশনে যাত্রীদের ভিড় ছিল উপচে পড়া। সব স্তরের যাত্রীরা আজ এ স্টেশন থেকে নিজ নিজ গন্তব্যে ভ্রমণের জন্য লাইনে দাঁড়িয়েছেন। কেউ আবার প্রথমবারের মতো অভিজ্ঞতা নিতে ভ্রমণ করছেন। মূলত, এ কারণেই স্টেশনে ভিড় বাড়ছে। এতে কর্তৃপক্ষকে চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশনে ঘুরে এসব চিত্র দেখার পাশাপাশি জানা গেছে, সকাল ৮টায় প্রথম ট্রেনটি ছেড়ে যায়। এ সময় পরের ট্রেনটি ছেড়ে যায় সকাল ৮টা ২২ মিনিটে। অপর প্রান্ত, অর্থাৎ আগারগাঁও থেকেও একই সময় একটি ট্রেন আসে। সেটি যাত্রী নিয়ে ফিরে যায় সকাল ৮টা ২২ মিনিটে। আজ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ স্টেশনে রেল চলাচল করবে বলেও জানিয়েছেন কর্তৃপক্ষ।

প্রথমবারের মতো মেট্রোয় চড়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে মতিঝিল শাখার সোনালী ব্যাংকের কর্মকর্তা রাকিব তালুকদার বলেন, আমি স্টেশনের পাশেই থাকি। প্রতিদিন উত্তরা থেকে গণ পরিবহনে করে মতিঝিল যাতায়াত করি। মেট্রোরেল চালু হওয়ায় আমি ব্যাপক খুশি। সকাল ৬টায় মেট্রো স্টেশনে এসেছি। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যাব, সেখান থেকে পরে বাসে চরে অফিস পর্যন্ত পৌঁছব। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো চালু হয়ে গেলে আমার মতো অনেকেরেই অফিস যাতায়াত সহজ হবে।

রাকিবের মতো আরও অনেকেই এসেছের মেট্রোরেলে চড়তে। কেউ কেউ এসেছেন তাদের পরিবার নিয়ে। আবার কেউ এসেছেন তাদের বন্ধুদের নিয়ে। যদিও নিরাপত্তা কর্মীরা অল্প অল্প করে যাত্রীদের স্টেশনের ভেতরে ঢুকতে দিচ্ছেন। যে কারণে লাইন বাড়তে বাড়তে সড়ক পর্যন্ত গিয়ে ঠেকেছে।

স্টেশনের গিয়ে বুথ ও কাউন্টারেও দীর্ঘ লাইন দেখতে পাওয়া যায়। স্বয়ংক্রিয় মেশিনগুলোকেও হ্যাং হয়ে যেতে দেখা গেছে। একটি মেশিনের পর্দায় ‘এই মেশিনটি কিছু সময়ের জন্য বিকল আছে। অনুগ্রহ পূর্বক অন্য মেশিন ব্যাবহার (ব্যবহার) করার জন্য অনুরধ (অনুরোধ) করা হইল (হলো), অথবা টিকেট অফিসে যোগাযোগ করুন’ লেখা দেখা গেছে। একটি বাংলা বাক্য লিখতে তিন-চারটি বানান ভুলের বিষয়ে সমালোচনাও করেছেন কেউ কেউ।

মেট্রো স্টেশনের দ্বিতীয় তলাটি ফুট ওভার ব্রিজ হিসেবে ব্যবহার করতে দেওয়ার কথা রয়েছে। তবে প্রথমদিকে রক্ষণাবেক্ষণের জন্য প্রাথমিক পর্যায়ে ফুট ওভার ব্রিজ ব্যবহার করতে দিচ্ছে না কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২। আপডেট ১১৩৩
ইএসএস/এসআইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।