ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে দুই চেয়ারম্যানের শপথ গ্রহণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
চাঁদপুরে দুই চেয়ারম্যানের শপথ গ্রহণ

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ এবং হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানরা শপথ নিয়েছে।  

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে নবনির্বাচিত পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ হোসেন আহমেদ রাজন ও চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ জোবায়ের শিমুলকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক কামরুল হাসান।

চেয়ারম্যানদের উদ্দেশ্যে ডিসি বলেন, প্রতিটি কাজ করার জন্যে সুনির্দিষ্ট আইন রয়েছে। আপনাদের ইউনিয়ন পরিষদ পরিচালনার জন্যেও রয়েছে আইন। সেসব আইন পরলে আপনাদের কাজ করতে সুবিধা হবে। কোনো কাজ করলে আগে মাথায় রাখবেন পরিবেশের কোনো ক্ষতি হচ্ছে কিনা। আইন-কানুন মেনে কাজ করলে বিপদে পড়ার শঙ্কা কম থাকে।

তিনি বলেন, যেহেতু শপথ নিয়েছেন সেহেতু আজকে থেকে আপনারা জনগণের সেবক। চেয়ারম্যানের জায়গায় এসেছেন মানে অনেক সম্মানের জায়গায় এসেছেন। ইউনিয়ন পরিষদের নির্বাচন করা অনেক কঠিন ব্যাপার। কঠিন একটা নির্বাচন করে আপনি এখানে এসেছেন। কেউ ভোট দিয়েছেন কেউ দেয়নি কিন্তু আপনার কাছে প্রতিটি মানুষই সমান হওয়া উচিত। মানুষের খুব কাছাকাছি যাওয়ার যেহেতু সুযোগ হয়েছে সেহেতু বিচারটা ঠিকমত করবেন। জনগণের কাছে ওয়াদা করে নির্বাচিত হয়েছেন, সেই ওয়াদা আপনার পূরণ করতে হবে।

স্থানীয় সরকার (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথীর সঞ্চালনায় বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন পাটওয়ারী। এছাড়াও নবনির্বাচিত চেয়ারম্যানরা অভিব্যক্তি প্রকাশ করেন। এসময় সরকারি-বেসরকারি ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।